কচুয়ায় ছাত্রলীগের দু’গ্রুপের পাল্টা মিছিল ও প্রতিবাদ সমাবেশ

কচুয়া প্রতিনিধি :
চাঁদপুরের কচুয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুগ্রæপ পাল্টা মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

বুধবার (৪ মার্চ) বেলা ১২টায় নব ঘোষিত আহবায়ক কমিটি আনন্দ মিছিল করে। নব ঘোষিত কমিটির আহবায়ক সালাউদ্দিন সরকার ও যুগ্ম আহবায়ক সোহাগউদ্দীন কমিটির অন্যান্য নেতৃবৃন্দকে নিয়ে কচুয়া পৌর বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়কে আনন্দ মিছিল শেষে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সম্মুখে সমাবেশে করে। এসময় আনন্দ মিছিলে যোগদান করেন কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, ইউপি চেয়ারম্যান জসীমউদ্দীন লিটন, আহসান হাবীব জুয়েল, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তফাসহ ছাত্রলীগের প্রায় দেড় হাজার নেতৃবৃন্দ।

http://picasion.com/

তারপরই উপজেলা ছাত্রলীগের সভাপতি ইঞ্জিনিয়ার ইব্রাহীম খলিল বাদল ও সাধারন সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ প্রতিবাদ মিছিল করে। এ সময় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নেতৃত্বে নব ঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবীতে পৌর বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাশে করে। সমাবেশে বক্তাগন বলেন, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে অবহিত না করে চাঁদপুর জেলা ছাত্রলীগ নিজেদের ইচ্ছা মত আহবায়ক কমিটি ঘোষনা করায় আমরা তা প্রত্যাক্ষান করছি। পাল্টাপাল্টি মিছিল সমাবেশকে কেন্দ্র করে দুগ্রæপের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। এসময় উপস্থিত ছিলেন, কচুয়া পৌরসভার প্যানেল মেয়র কামাল হোসেন অন্তর, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবীব প্রানজলসহ উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের প্রায় ১ হাজার নেতৃবৃন্দ।

এ ব্যাপারে চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দীন বলেন, ছাত্রলীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন। আমরা গঠনতন্ত্র মোতাবেক কচুয়ায় ৪৮ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দিয়েছি। তাদেরকে সকল প্রকার সহিংসতা পরিহার করে দলীয় কার্যক্রম পরিচালনা করতে বলেছি।

অপর দিকে সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেন, কচুয়ায় ছাত্রলীগের নতুন আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে বিষয়টির ব্যাপারে আমি অবগত নই। বাদল সবুজকে আমি ছাত্রলীগের দলীয় কার্যক্রম পরিচালনার নির্দেশ প্রদান করি।

You might like