ফরিদগঞ্জে মাছের খামারে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু : একজনকে জীবিত উদ্ধার

আনিছুর রহমান সুজন:

চাঁদপুরের ফরিদগঞ্জের সুবিদপুর পূর্ব ইউনিয়নের উত্তর লক্ষীপুর দিঘিতে মাছের খামারে নৌকা ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটেছে। পরে স্থানীয় জনতা ও ডুবুরিদের সহযোগিতায় একজনকে জীবিত উদ্ধার ও মৃত এসএসসি পরীক্ষার্থী আরাফাত হোসেনের লাশ উদ্ধার করেছে।

গত শনিবার রাত আনুমানিক সাড়ে ৯ টায় হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরি দল ২ ঘন্টা চেষ্টা চালিয়ে এই উদ্ধার তৎপরতা সম্পূর্ণ করা হয়।

নিহত এসএসসি পরীক্ষার্থী আরাফাত হোসেন হাজীগঞ্জ উপজেলার সেন্দ্রা গ্রামের কাদির মাষ্টার বাড়ীর মনির হোসেনের ছেলে। আরেকজন ফরিদগঞ্জের সুবিদপুর পূর্ব ইউনিয়নের দক্ষিণ লক্ষীপুর ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মমিন দুলালের ছেলে ফারুক হোসেন (২২)কে জীবিত উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদশী ইসমাইল হোসেন বলেন, নিহত আরাফাত ও আহত ফারুক আপন খালাতো ভাই।

gif maker তারা শনিবার মাগরিবের নামাজের সময় মাছের খামারে নৌকায় ঘুরতে গিয়ে ডুবে যায়। এ সময় সাঁতার না জানায় এসএসসি পরীক্ষার্থী আরাফাত পানিতে ডুবে যায়। খালাতো ভাইকে উদ্ধার করতে গিয়ে এক পর্যায়ে ফারুক হোসেন ও আহত হয়। তাকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

চাঁদপুর নদী ফায়ার ষ্টেশনের লিডার মোসলিম মিয়াজী বলেন, খবর পেয়ে আমরা সন্ধ্যায় সাড়ে ৭ টার দিকে ৪ সদস্য ডুবুরী ঘটনাস্থল পৌছে। টানা ২ ঘন্টা অভিযান শেষে রাত সাড়ে ৯ টার দিকে এস এস সি পরীক্ষার্থী আরাফাত হোসেনের লাশ উদ্ধার করতে সক্ষম হয়েছি।

এদিকে এ দূর্ঘটনার খবর শুনে আশপাশের কয়েক হাজার লোক ঘন্টার পর ঘন্টা দিঘির পাড়ে এক নজর দেখতে অপেক্ষমান দেখা যায়। পরে ফরিদগঞ্জ থানার পুলিশ পরিশ্চিতি স্বাভাবিক রাখার চেষ্টায় কাজ করেন। এ ঘটনায় নিহত ও আহত পরিবারের মাঝে কান্নার রোল পড়তে দেখা যায়।

You might like