সিলেটে ৯৪ জনের করোনা পরীক্ষা, সবাই নেগেটিভ

নিজস্ব প্রতিবেদক :

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে করোনাভাইরাস শনাক্তকরণ মেশিনে প্রথম দিনে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এই ৯৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। ফলে সিলেটে ধরা পড়েনি করোনা রোগী।

বুধবার (০৮ এপ্রিল) দুপুরে এ তথ্য জানিয়েছেন ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং মাইক্রোবায়োলজি ও ভাইরোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. ময়নুল হক।

gif maker

তিনি বলেন, মঙ্গলবার সিলেট বিভাগের চার জেলা থেকে ১১৬টি নমুনা পরীক্ষার জন্য আসে ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে। এর মধ্যে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় সবগুলোর রিপোর্ট নেগেটিভ এসেছে।

সিলেটে করোনাভাইরাস শনাক্তকরণ কমিটির সভাপতি অধ্যাপক ডা. ময়নুল হক বলেন, বুধবার সকাল থেকে পিসিআর ল্যাবে দ্বিতীয় দিনে আরও ৭৩টি নমুনা পরীক্ষার কাজ শুরু হয়েছে।

/
জানা গেছে, ওসমানী মেডিকেল কলেজের দোতলার অণুজীববিজ্ঞান (মাইক্রোবায়োলজি ও ভাইরোলজি) বিভাগে স্থাপিত পিসিআর ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা করার জন্য বিভাগের চার জেলা থেকে প্রচুর নমুনা আসছে। প্রথমে তিনটি লেভেলের প্রসেস শেষে পিসিআর মেশিনে দেয়ার পর ১৪৫ মিনিট সময় লাগে টেস্ট করতে। সবমিলিয়ে চার ঘণ্টা লাগবে এই টেস্ট সম্পন্ন করতে। একসঙ্গে ৯৬টি নমুনা পরীক্ষা করা যাবে এই ল্যাবে। চার ঘণ্টা পর পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে।

You might like