লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা

 

মো. হৃদয় হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি এলাকার কৃষক মো. বকুল হোসেন। শ্রমিকের অভাবে ক্ষেতের ধান কাটতে পারছিলেন না। ঘরে তুলতে পারছেন না পাকা ধান। খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় ওই কৃষকের জমির ধান মাড়াই করে বাড়িতে পৌঁছে দেন। জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক কয়েকজন নেতাকর্মীকে নিয়ে আজ সোমবার (২০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ৫০ শতাংশ জমির ধান কাটেন।

ধান কাটায় সহযোগিতা করেছেন, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক রুবেল আহম্মেদ রাজু, সোহাগ পাটোয়ারি, পৌর ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক মিনহাজ আলম শাকিব সহ অন্যান্যরা।


মরণব্যাধি করোনার বিস্তার ঠেকাতে সারাদেশে গণপরিবহন বন্ধ। ঘর থেকে বের হতেও রয়েছে সরকারি নিষেধাজ্ঞা। তাই করোনাভাইরাস আতঙ্কে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে জেলার অনেক অসহায় কৃষক তাদের জমির পাকা ধান ঘরে তুলতে পারছেন না।


কৃষক বকুল হোসেন বলেন, শ্রমিক সংকটে পাকা ধান ক্ষেতে নষ্ট হওয়ার আশঙ্কা করেছিলেন তিনি। কিন্তু হঠাৎ ছাত্রলীগের নেতাকর্মীরা তার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। এতে তিনি বেজায় খুশি। বর্তমান সময়ে ধান কেটে যেভাবে সাহায্য করেছে ছাত্রলীগ তা ভুলবার নয় বলে বকুল মন্তব্য করেন।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ সভাপতি শাহাদাত হোসেন শরীফ বলেন, শ্রমিক সংকটে ধান কাটতে পারছিলেন না ওই কৃষক। এজন্য কৃষকের লোকসান কমানোর জন্য নেতাকর্মীদের নিয়ে তার পাশে এসে দাঁড়িয়েছি। ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছি। তিনি আরো বলেন, দেশের এই দুঃসময়ে অন্য কোনো কৃষক যদি এমন সমস্যায় পড়েন, তাদেরও সহযোগিতা করবে ছাত্রলীগ।

You might like