দুর্গাপুরে সাংবাদিকদের প্রাণনাশের হুমকি, থানায় জিডি

নিউজ ডেস্ক :

নেত্রকোনার দুর্গাপুরে সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেওয়ায় থানায় জিডি করেছেন স্থানীয় সাংবাদিকরা।

সোমবার (১৫ জুন) দুপুরে দুর্গাপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল সকল সাংবাদিকের পক্ষে বাদী হয়ে এই জিডি করেন।

সাংবাদিকরা জানান, কিছুদিন আগে সৌদি প্রবাসী কাওসার মিয়া কাজলের স্ত্রী কাকৈরগড়া গ্রামের মনি আক্তার (২৫) কে নিয়ে পালিয়ে বিয়ে করেন বালুদস্যু আলাল সর্দার। এরপরে তাদের নিজেদের পোস্ট করা ঘনিষ্ঠ মূহুর্তের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়ে ভাইরাল হয়।

পরবর্তীতে মনি আক্তারের প্রবাসী স্বামীর বড় ভাই লাক মিয়া বাদী হয়ে দুর্গাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন এবং একটি কপি প্রেসক্লাবে অনুলিপিও দেন। এরই প্রেক্ষিতে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করায় প্রাণনাশের হুমকি দেওয়া শুরু করে মনিকে নিয়ে পালানো লেবার সর্দার আলাল। বিষয়টি নিয়ে দুর্গাপুর প্রেসক্লাবে জরুরি সভা করার পর জিডির সভার সিদ্ধান্ত হয়।

স্থানীয় সাংবাদিকরা আরও জানান, লেবার সর্দার আলাল ড্রেজার দিয়ে সোমেশ্বরী নদীতে বালু শ্রমিকের কাজ করতো। এই থেকে এক সময় লেবারদের সর্দার বনে যান।

পরবর্তীতে গত কয়েক বছরেই কোটিপতি হয়ে যান। তবু নাম রয়ে যায় আলাল সর্দার। আর এই আলাল সর্দার টাকার দাপটে নানা অপকর্ম করে বেড়ান।

গত কিছুদিন পূর্বে বালু বোঝাই ট্রাকের চাপায় পিষ্ট হয়ে গৌরিপুর থেকে পিকনিক করে ফেরার পথে এসএসসি দেয়া তিন ছাত্র নিহত হয়। এ নিয়ে ছাত্ররা আন্দোলন করলে তাদের ওপর হামলা চালায় এই আলাল।

এসবেও ক্ষান্ত নন তিনি। তার আরও একাধিক স্ত্রী থাকা স্বত্বেও সম্প্রতি এক প্রবাসীর স্ত্রীকে নিয়ে পালিয়ে বিয়ে করেন তিনি। আর এই বিষয়টি ফেসবুকে ভাইরালও হয়। প্রবাসীর পরিবারের অভিযোগের প্রেক্ষিতে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করলে তাদেরকেও রেহাই দেননি আলাল।

You might like