বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী ইএসপিএন ক্রিকইনফোর আগামীর দশক সেরা তালিকায়

 

মোঃ রাব্বিউল ইসলাম, বরিশাল থেকে :

সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের কারণে সারাবিশ্বে সব ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে এরই ধারাবাহিকতায় ক্রিকেটও বন্ধ আছে। তবে এই সময়ে ইএসপিএন ক্রিকইনফো ক্রিকেট মান্থলি নতুন দশকে কারা মাঠ মাতাবেন তার একটি সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে।

তালিকায় ২০ জন ক্রিকেটারের নাম উল্লেখ করা হয়েছে । ২০ জন ক্রিকেটারদের মধ্যে বেশিরভাগই অ-১৯ ক্যাটাগরির। তালিকায় একমাত্র বাংলাদেশী ক্রিকেটার হিসেবে স্থান পেয়েছেন অনূর্ধ্ব ১৯ দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলি।

ক্রিকেট মান্থলি কে আকবর আলী জানিয়েছেন, লম্বা সময় ধরে বাংলাদেশ জাতীয় দলে খেলার ইচ্ছা তার।
অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনাল তার কাছে সবচেয়ে প্রিয় ম্যাচ।

এদিকে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী কোচ আকবর আলী সম্পর্কে বলেছেন, “সে গত দুই বছর ধরে অবিশ্বাস্য খেলেছে এবং বিশ্বকাপে আমাদের জন্য সবচেয়ে চ্যালেন্জিং সাত নম্বর পজিশনে তিনি ব্যাটিং করে কঠিনতম কাজটি করেছেন। আমরা সব সময় জানতাম তার খেলা শেষ করে আসার টেম্পারমেন্ট এবং কনফিডেন্স আছে। যতক্ষণ তিনি উইকেটে থাকেন ততক্ষণ আমাদের এই আত্মবিশ্বাস থাকে যে আমরা জিততে পারবো”।

একনজরে ক্রিকেট মান্থলির আগামী দশকের সম্ভাব্য সেরা ২০জনের তালিকা:

শুবমান গিল (ভারত), নাসিম শাহ (পাকিস্তান), টম ব্যান্টন (ইংল্যান্ড), নূর আহমেদ (আফগানিস্তান), জল ফিলিপ (অস্ট্রেলিয়া), কার্তিক তেয়াগী (ভারত),রাচিন রাভিন্দ্রা (নিউজিল্যান্ড), আকবর আলি (বাংলাদেশ), ওনি পোপ (ইংল্যান্ড), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), গেরাল্ড কোয়েটজে (দক্ষিণ আফ্রিকা ), জাইসোয়াল (ভারত), রহমানউল্লাহ গুরবাজ (আফগানিস্তান), জেডেন সিলস (ওয়েস্ট ইন্ডিজ), হায়দার আলী (পাকিস্তান), কায়েস আহমেদ (আফগানিস্তান), জেক ফ্রেসার ম্যাকগার্ক (অস্ট্রেলিয়া), পৃথ্বী’শ (ভারত), হারিস রউফ (পাকিস্তান), লাসিথ এম্বুলদেনিয়া (শ্রীলঙ্কা) ।

You might like