ভারতে হুহু করে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা

নিউজ ডেস্ক :

একদিনে করোনায় আক্রান্তের সংখ্যায় নতুন রেকর্ডে পৌঁছেছে ভারত। শনিবার (২৭ জুন) একদিনেই শনাক্ত হয়েছেন রেকর্ড ২০ হাজারের বেশি। মারা গেছেন ৪ শতাধিক।

এতে উদ্বেগ বাড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে। এরই মধ্যে রোববার দেশবাসীর উদ্দেশ্যে দেয়া ভাষণে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা সংক্রমণ রুখতে আরো কঠোরভাবে স্বাস্থ্য-বিধি মেনে চলার আহ্বান জানান।

১৩০ কোটি মানুষের দেশ ভারত যখন আনলক ১ শেষ করে আনলক ২ এর দিকে পা বাড়াচ্ছে ঠিক তখনই হু হু করে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ আগের সব রেকর্ড ছাড়িয়ে ২০ হাজারের অংকে পৌঁছেছে। এতে আতঙ্ক বাড়ছে স্থানীয়দের মধ্যে।

এরই মধ্যে রোববার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পূর্বনির্ধারিত ‘মন কি বাত’ রেডিও ভাষণে করোনার সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। করোনা না এলে জীবন কী, মানুষ তা বুঝতে পারতো না বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে করোনার নতুন উপসর্গ হিসেবে আরো তিন ধরনের শারীরিক সমস্যাকে যুক্ত করেছে মার্কিন সংস্থা ‘দ্যা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’- সিডিসি। তাই ভারতের চিকিৎসকরাও, নাক দিয়ে পানি ঝরা, বমি বমি ভাব এবং পেট খারাপ এই তিনটি লক্ষণ থাকলেও কোভিড সন্দেহে পরীক্ষা করার পরামর্শ দিচ্ছেন।

You might like