এস্পানিওলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের জয়

 

মোঃ রাব্বিউল ইসলাম, বরিশাল :

এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেই জয়ের নায়ক কেসিমিরো। রোববার রাতে প্রতিপক্ষের মাঠে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের একমাত্র গোলে এস্পানিওলের বিপক্ষে ১-০ গোলের জয় পায় রিয়াল মাদ্রিদ। এ জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২পয়েন্টে পেছনে ফেলেছে জিনেদিন জিদানের দল।

এদিকে এস্পানিওলের বিপক্ষে জয় পেতে বেগ পেতে হয়েছে রিয়াল মাদ্রিদ কে। ম্যাচ জুড়ে খেলায় একচেটিয়া আধিপত্য করলেও রিয়ালের খেলায় ছিল না চেনা ধার। খেলায় গতি আনার চেষ্টা করছিল জিনেদিন জিদানের দল কিন্তু পারেনি গতি আনতে । স্পষ্ট হয়ে উঠলো ক্লান্তির ছাপ। তবে প্রত্যাশিত জয়টিই পেয়েছে রিয়াল।

কোভিড ১৯ ভাইরাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর ৫ ম্যাচের সব’কটিতেই জয় পেয়েছে লা লিগায় নতুন রুপে ফেরা রিয়াল মাদ্রিদ। উঠে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ৩২ ম্যাচে ২১ জয় ৮ ড্র এ রিয়ালের পয়েন্ট ৭১। ২য় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৯।

শুরুতে নিজেদের গুছিয়ে নিতে একটু সময় নেওয়া রিয়াল মাদ্রিদ ম্যাচের প্রথম দশ মিনিটেই সুযোগ পায় এগিয়ে যাওয়ার কিন্তু পারলেন না রামোস। তার শট ক্রসবারের উপর দিয়ে যায়। ২০ তম মিনিটে এসে এস্পানিওলের অ্যাটাক। তবে মার্ক রোকার বাকানো ফ্রি কিক পাঞ্চ করে ফেরান সময়ের সেরা গোল রক্ষক রিয়ালের থিবো কর্তোয়া। ৪৪ তম মিনিটে ১৫ সেকেন্ডের ব্যবধানে রিয়ালের দু’টি প্রচেষ্টা রুখে দেন এস্পানিওল গোলরক্ষক দিয়াগো লোপেস।

খেলায় ৪৫ তম মিনিটেই এগিয়ে যায় রিয়াল । মাঝ মাঠ থেকে সতীর্থদের বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সে ব্যাক হিলে পেছনে বল বাড়ান করিম বেনজেমা। আর ছোট ডি বক্সে ঢুকে অনায়াসেই ঠিকানা খুঁজে নেন কেসিমিরো। দ্বিতিয়ার্ধে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে হয় রিয়ালকে।

You might like