সিরি’আ তে জেনোয়াকে ৩-১ ব্যবধানে হারাল জুভেন্টাস

মো: রাব্বিউল ইসলাম :

ক্রিশ্চিয়ানো রোনালদো, পাওলো দিবালা ও দগলাস কস্তার গোলে জেনোয়াকে ৩-১ গোলের ব্যবধানে হারাল জুভেন্টাস । ইতালিয়ান কাপের ফাইনাল হারের পর এই তিন খেলোয়াড়ের ফিটনেস নিয়ে সমালোচনা করেছিলেন স্বয়ং জুভেন্টাস কোচ। মঙ্গলবার সিরি’আ তে জেনোয়ার বিপক্ষে গোল করে সমালোচনার করা জবাব দিলেন এই তিন তারকা ।

জেনোয়ার গোল রক্ষক প্রথমার্ধে রোনালদো দিবালাদের ঠেকিয়ে রাখলেও দ্বিতীয়ার্ধে আর পারলেন না। শুরু থেকেই জেনোয়াকে চেপে ধরে জুভেন্টাস। প্রথমার্ধেই জেনোয়ার বিপক্ষে গোলের জন্য ১১ টি শট নেন রোনালদো দিবালারা। যার মধ্যে ৫টি শটই ছিল অন দ্যা টার্গেটে। কিন্তু গোলরক্ষক মাত্তিয়া পেরিনকে পরাস্ত করা সম্ভব হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দিবালার গোলে এগিয়ে যায় জুভেন্টাস। এবার আর পেরে উঠলেন না জেনোয়া গোল রক্ষক পেরিন। ম্যাচের ৫০তম মিনিটে হুয়ানের কাছ থেকে বল পেয়ে বল নিয়ে ডি বক্সে ঢুকে যান জুভেন্টাস তারকা দিবালা। একটু জায়গা করে নিয়ে শট নেন তিনি । গোলরক্ষক পেরিন ঝাঁপিয়ে বলে হাত ছোয়ালেও আটকাতে পারলেন না গোল। এ নিয়ে আসরে টানা তিন ম্যাচেই গোল করলেন দিবালা।

দিবালার গোলের ছয় মিনিট পরেই রোনালদোর বুলেট গতির শটে জুভেন্টাসের ২য় গোল। দিবালার মতো রোনালদোও টানা তিন ম্যাচেই গোল করলেন। এই আসরে এটি তার ২৪তম গোল।

রোনালদো দিবালা গোল করবেন আর কস্তা চেয়ে চেয়ে দেখবেন তা কি করে হয়! ম্যাচের ৭৩তম মিনিটে ডি বক্সের বাইরে বল পেয়ে কোনাকুনি শটে জাল খুঁজে পায় কস্তার শট।

চার মিনিট পর জেনোয়ার হয়ে গোল করেন আন্দ্রেয়া পিনামোন্তির। আন্দ্রেয়া পিনামোন্তির ব্যবধান কমালেও ৩-১ এর বড় জয় পায় জুভেন্টাস। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জুভেন্টাস ।

You might like