আবাসিক হোটেলগুলোতে কঠোর নজরদারি করা হোক

১৩ আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ
২৯ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
২২ জিলহজ ১৪৪১ হিজরি

প্রকাশিত : বৃহস্পতিবার

সম্পাদকীয়…

এটা অস্বীকার করার কোনো উপায় নেই যে, আবাসিক হোটেলগুলো বিশেষ প্রয়োজন রয়েছে। কিন্তু সেখানে অপ্রীতিকর ঘটনা ঘটবে সে রকম আমরা কোনোভাবে প্রত্যাশা করতে পারি না। এভাবে চলতে থাকলে আবাসিক হোটেলগুলোর প্রতি মানুষের বিশ্বাস উঠে যাবে। মানুষের মনে গেঁথে যাবে যে, ‘আবাসিক হোটেল’ মানেই নোংরা জায়গা। গত ৮ আগস্ট ‘আবাসিক হোটেলে প্রেমিকাকে গণধর্ষণ, প্রেমিকসহ গ্রেফতার ৩’ শিরোনামে প্রকাশিত সংবাদের মাধ্যমে যে ঘটনার কথা আমরা জেনেছি, তাতে সেরকমই ধারণা হওয়া অস্বাভাবিক কোনো বিষয় নয়।

আজকাল ছেলেমেয়েদের প্রেম-ভালোবাসা অতি সস্তা হয়ে গেছে। প্রেমের সম্পর্কে জড়িয়ে যাওয়া অতো কঠিন বিষয় নয়, সুযোগ যেহেতু হাতের নাগালে। তাই অবাধে চলাফেলা করা খুব স্বাভাবিক বিষয়। আর ফেসবুক, মুঠোফোন তো আরো স্বাভাবিক। এভাবেই শুরু হওয়া ঘটনা থেকে আজকাল দুঃখজনক ঘটনাগুলো ঘটছে অহরহ!

প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জেনেছি যে, সুকৌশলে বরিশাল নগরীর আবাসিক হোটেলে উল্লেখিত কলেজছাত্রীকে (১৯) নিয়ে গণধর্ষণের করেছে প্রেমিকসহ তিন। সেই কলেজ ছাত্রী তার সরল বিবিশ্বাসের সুযোগ নেবে এমনটি সে মোটেও আশা করতে পারেনি। কিন্তু তার বিশ্বাসের ভিত্তিকে নষ্ট করে নিজের প্রেমিকই তার সর্বনাশ করে দিলো।

এমন দুঃখজনক ঘটনা থেকে অন্যান্য মেয়েরা কেনো সতর্ক হয় না? তবুও কেনো তারা নিজের প্রেমিককে এতোটা বিশ^াস করে? বিশ্বাস কি এতো সহজে বিলিয়ে দেয়া যায়? আর এভাবে বিশ্বাস করে বলেই তো এমন ঘটনা ঘটেই চলেছে!

প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে এখানে উল্লেখ করার বিষয় যে, হয়তো বা উল্লেখিত হোটেলের ম্যানেজার আঃ রাজ্জাক সক্রিয়ভাবে সহযোগিতা করেছে। অর্থাৎ আবাসিক হোটেল মেয়েদের সর্বনাশ করার জন্যে একটি ফাঁদ হিসেবে পরিগণিত বলে পাঠকমাত্রই মনে করছেন নিশ্চয়। ঐ হোটেলের কর্মচারী সহযোগিতা করেছে বলেই গৌরনদী সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ওই ছাত্রীর সঙ্গে সজল কর্মকারের মুঠোফোনে পাঁচ বছরের গড়ে উঠা প্রেমের সম্পর্কের সবর্’নাশ ঘটে। আর সজল কর্মকার বিয়ের প্রলোভন দেখিয়ে ঐ ছাত্রীকে বরিশালের নগরীর সিঅ্যান্ডবি রোড আবাসিক হোটেল মুন ইন্টারন্যাশনালের একটি কক্ষে উঠে দুঃখজনক ঘটনার বহিঃপ্রকাশ ঘটে।

আমরা বিশেষ করে আবাসিক হোটেলগুলোতে এমন ঘটনা মোটেও আশা করি না। তাই আবাসিক হোটেলগুলোতে কঠোর নজরদারি করা হোক-এমনটা আশা করতেই পারি।

 

You might like