সাংবাদিক হত্যা ও হামলার প্রতিবাদে চাঁদপুর প্রেসক্লাব ও টেলিভিশন সাংবাদিক ফোরামের মানববন্ধন

সাইদ হোসেন অপু চৌধুরী :
বিজয় টিভির সাংবাদিক মোঃ জুলহাস উদ্দিনকে হত্যা ও কক্সবাজারে সময় টিভির সাংবাদিক সুজাউদ্দীন রুবেলকে হত্যার চেষ্টাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে চাঁদপুর প্রেসক্লাব ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের যৌথ আয়োজনে মানব বন্ধন ও প্রতিবাদ সভা করা হয়েছে।

গতকাল ৯ সেপ্টেম্বর সকাল ১১টায় চাঁদপুর প্রেসক্লাব প্রঙ্গনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়। চাঁদপুর প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্বে ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তার বলেন,সাগর -রুনি হত্যা মামলার এখনো কোনো কূল কিনারা হয়নি। প্রতিনিয়ত বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের স্বিকার হচ্ছে।বাজয়টিভির সাংবাদিক মোঃ জুলহাস উদ্দিনকে সন্ত্রাসীরা নির্মম ভাবে হত্যা করে। রাস্তায় তার লাশ পরে থাকলে সাধারন মানুষ ছুটে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়। শুধু তাই নয় কক্সবাজারে সময় টিভির সাংবাদিক সুজাউদ্দিন রুবেল কে হত্যার চেষ্টা করে সন্ত্রাসীরা।আজ আমরা সাংবাদিকদের উপর নির্যাতনের প্রতিবাদ করা হচ্ছে। একের পর এক সাংবাদিকদের উপর নির্যাতন আর হত্যা করা হচ্ছে। আর এর দায় দায়িত্ব সরকারের উপর বতলাবে। জুলহাস উদ্দিন হত্যা ও সুজাউদ্দিনকে হত্যার চেষ্টা কারিদের আইনের আওয়তায় এনে দৃষ্টন্তমূলক শাস্তির দাবী জানান।

এসময় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ, সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর পৌরসভার আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, ইকবাল হোসেন পাটোয়ারী, শরীফ চৌধূরী, বি এম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, রহিম বাদশা, মির্জা জাকির, সোহেল রুশদী, টেলিভিশ সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সময় টিভির চাঁদপুর প্রতিনিধি ফারুক আহমেদ, আমাদের সসময় পত্রিকার চাঁদপুর প্রতিনিধি এম এ লতিফ, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ প্রমুখ।

০৯ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ২৫ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ, ২০ মুহররম ১৪৪২ হিজরি, বুধবার

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

You might like