নতুন চমক নিয়ে শামীম মাহমুদ

যাযাবর পলাশ :

সময়ের ব্যাস্ততম তরুণ মেধাবী সুর ও সঙ্গীত পরিচালক শামীম মাহমুদ। ইতিমধ্যেই তার সুর ও সঙ্গীতায়োজনে প্রকাশ পেয়েছে বেশকিছু জনপ্রিয় গান। সম্প্রতি তার সুর ও সঙ্গীতে ‘চোখের কার্ণিশে’ শিরোনামে প্রথমবারের মতো নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন বাংলা গানের যুবরাজ খ্যাত খ্যাতিমান কণ্ঠশিল্পী আসিফ আকবর। সাথে সহশিল্পী হিসেবে গেয়েছেন জনপ্রিয় গায়িকা কর্নিয়া। গানটি লিখেছেন গীতিকবি মাহবুব রহমান।

কণ্ঠশিল্পী আসিফ আকবর ও কর্নিয়া’র গাওয়া নতুন এই গান নিয়ে তৈরি হয়েছে একটি মিউজিক্যাল ফিল্ম। অসাধারণ একটি গল্প দিয়ে সাজানো হয়েছে ‘চোখের কার্ণিশে’ শিরোনামের নতুন এই মিউজিক্যাল ফিল্মটি। যেখানে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা অন্তু করিম, আরিয়ানা জামান এবং মুকুল জামিল। আর মিউজিক্যাল ফিল্মটি পরিচালনা করেছেন গুণী নির্মাতা মোহন ইসলাম।

নিজের সুর ও সঙ্গীতায়োজনে দেশের সবচেয়ে জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ আকবরের কণ্ঠে এটাই তার প্রথম গান, তাই এই গান নিয়ে বেশ উচ্ছ্বসিত শামীম মাহমুদ। চলতি মাসের ১৭ তারিখে এম আর বেস্ট মিডিয়া’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে নতুন এই গানের মিউজিক্যাল ফিল্মটি মুক্তি পাবে বলে জানালেন তিনি।

আসিফ আকবর ও কর্নিয়া’র গাওয়া নতুন এই গান প্রসঙ্গে তিনি বললেন – এই গান টা তৈরি করার পর কম করে হলেও ৫ জন শিল্পী এই গানটি রিজেক্ট করেছেন। তারা বলেছেন গান ভালো হয়নি বা পছন্দ হয়নি। কিন্তু আমি যেদিন গানটি প্রথম সুর করি সেদিনই গীতিকার কে বলি যে, এ গান টা আসিফ ভাই গাইলে গানটার সঠিক মর্যাদা পেত।

আসিফ ভাইয়ের কাছে গান টা পৌছানোর জন্যে আসিফ ভাইয়ের কাছের কয়েকজন কে অনুরোধও করেছিলাম। কিন্তু তারাও এড়িয়ে গেছেন। অবশেষে গানটা তৈরি করার চার বছর পর অনেক নাটকিয়তা শেষে আসিফ ভাই গাইলো এবং মুক্তিও পাচ্ছে। সাথে সহ শিল্পি হিসেবে আছেন ‘কর্নিয়া’। আমার বিশ্বাস গানটা মানুষের মুখে মুখে ফিরবে। সবাই দোয়া করবেন।

You might like