পঞ্চগড়ে সবুজপাতা মোবাইল অ্যাপস উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে বোদা উপজেলায় সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপসের শুভ উদ্বোধন করেছেন পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসনের সংসদ সদস্য, পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি, রেলপথ মন্ত্রী অ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন।

ব্যতিক্রম ধর্মী এ এ্যাপ এর মাধ্যমে সারা দেশের মধ্যে পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলার সামাজিক নিরাপত্তা বেষ্টনী, সুবিধাভোগী, খাদ্যবান্ধব কর্মসুচির সুবিধা ভোগীদের সেবা সহজতর করতে সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপস এর কার্যক্রমের যাত্রা শুরু করলো। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষিত ডিজিটাল বাংলাদেশের গড়ার লক্ষ্যে এক ধাপ এগিয়ে গেল।

১৮ সেপ্টেম্বর (শুক্রবার) বিকালে ৫টায় বোদা উপজেলা পরিষদ মিলনায়তনে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন সভাপতিত্বে সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী অ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন।

এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধীদপ্তরের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফারুক আলম টবি, পৌর মেয়র অ্যাডঃ মোঃ ওয়াহিদুজ্জামান সুজা, সবুজপাতা সফটওয়্যার মোবাইল এ্যাপস এর প্রধান উপদেষ্টা ও উদ্যোক্তা ব্যারিস্টার মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ, বোদা পৌর আওয়ামীলীগ সভাপতি ইমতেয়াজ হোসেন মির্জা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ মকলেছার রহমান জিল্লু প্রমুখ। স্বাগত বক্তব্য প্রদান করেন বোদা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলী।

সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপস এর প্রধান উপদেষ্টা ও উদ্যোক্তা ব্যারিস্টার মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ এবং অপ্রতিরোধ্য কুড়িগ্রাম উদ্যোগ, পরিকল্পনা ও কারিগরি সহযোগীতায় সবুজপাতা সফটওয়্যার ও মোবাইল এ্যাপস এ তৃণমূল পর্যায়ের দুঃস্থ অসহায় মানুষের ডাটাবেজ তৈরী, সমাজিক নিরাপত্তা বেষ্টনী, বিভিন্ন কর্মসূচির আওতায় সুষ্ঠসমন্বয় ও সুষম বন্টনের ডিজিটালাইজেশনের মধ্যমে খাদ্যবান্ধব কর্মসুচি, বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধী ভাতা, মাতৃকালীন ভাতা, ভিজিডি, বাইসাইকেল বিতরণ, মানবিক সহায়তা প্রকল্প কার্যক্রম ও সেবা এই এ্যাপসের মাধ্যমে দেয়া হবে। এই এ্যাপসের মাধ্যমে সকল সুবিধা ভোগী ও সেবা গ্রহনকারীদের ডাটাবেজ প্রস্তুত করা হলে সেবা প্রদান সহজ হবে এবং দুর্নীতি রোধ করা সম্ভব হবে। পরে মন্ত্রী গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন।

এর আগে সকালে মন্ত্রী পঞ্চগড় জেলা সরকারি অডিটোরিয়ামে বাংলাদেশ কৃষক লীগ পঞ্চগড় জেলা শাখার বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

১৮ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ০৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ২৯ মুহররম ১৪৪২ হিজরি, শুক্রবার

 

You might like