রুবেল রানার ‘জল কাদায়’

হাসান সাইদুল, বিনোদন প্রতিবেদক :
তরুণ নির্মাতাদের মধ্যে ইতিপূর্বে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন নির্মাতা এস এম রুবেল রানা। নিয়মিত দক্ষতার সহিত ভালো গল্পের নাটক নির্মান করে আসছেন।

তারই ধারাবাহিকতায় এবার কাদা জলে মিশে যাওয়া মানুষের প্রেম ও জীবন সংগ্রামকে উপজীব্য করে নির্মাণ করেছেন ‘জল কাদায়’। আর এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শিশির আহমেদ। টেলিফিল্মের গল্প ভাবনায় জানা যায়- অর্থ বিত্তের মানুষেরা ক্ষমতাশালী হয় আর এই ক্ষমতাশালীরা অনেকাংশেই দাম্ভিক হয়, তারা অর্থহীন মানুষদের উপর হুকুম চালাতে চায়। সেখানে যদি ধনী গরিবের প্রেম হয়ে যায় তাহলে সেটাকে সহজে ধনীরা মেনে নিতে পারে না। কিন্তু জল থাকলেতো সেখানে কাদা হবেই ঠিক তেমনি বাধা যেখানে যত বেশী প্রেম সেখানে অবিচল। কোনো বাধায় সেখানে প্রতিরোধ গড়ে তুলতে পারে না। আবার যার শুরু আছে তার শেষও আছে। জন্মের পরই মৃত্যু, যেমন নিশ্চিত হয়ে যায় ঠিক তেমনি অর্থ ও ক্ষমতারও পালাবদল হয়।

এ প্রসঙ্গে রুবেল রানা বলেন, ‘আসলে ‘জল কাদায়’ টেলিফিল্মের গল্প যে ভাবে আমি বলতে চেয়েছি সেটির সঠিক রুপ দিতে বরিশালের লোকেশনটিই আমার প্রয়োজন ছিল। গল্পের প্রয়োজনেই বরিশালে চিত্রধারণ করা।’

‘জল কাদায়’ টেলিফিল্মটিতে অভিনয় করেছেন শিশির আহমেদ, ইমু শিকদার, চাষী আরিফুল ইসলাম, তমাল মাহবুব, নিলা ইসলাম প্রমুখ।

এস এম রুবেল রানা’র গল্প ভাবনা ও পরিচালনায় নাজিম হামিদ এর রচনায় টেলিফিল্মটি প্রযোজনা করেছেন আতৈচি ভিশন ইন্টার্নেশনাল টেলিফিল্মটির সম্পাদনার কাজ চলছে আগামী মাসে প্রচারিত হবে যে কোনো বেসরকারি টিভি চ্যানেলে।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

২৬ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ০৮ সফর ১৪৪২ হিজরি, শনিবার

You might like