ফরিদগঞ্জ থানার ৭ পুলিশের বদলী

মোঃ মহিউদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) করেসপন্ডেন্ট :
চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানা পুলিশের ৬ সদস্যের বদলীর খবর নিশ্চিত হওয়া গেছে।

বদলী আদেশ প্রাপ্ত পুলিশ সদস্যরা হচ্ছেন এস আই (সেকেন্ড অফিসার ) মোঃ নাছির উদ্দিন (চাঁদপুর সদর), এএসআই রাজেশ পাল (চাঁদপুর সদর), এএসআই মোঃ রসূল আমিন (পুরাণ বাজার ফাঁড়ি), এএসআই মোঃ হেলাল উদ্দিন (হাইমচর), এএসআই মোঃ সোহাগ (নতুন বাজার ফাঁড়ি) , এএসআই সুমন (মতলব উত্তর) অফিস সহকারী (মুন্সী) মোঃ আনোয়ার হোসেন।

সম্প্রতি থানা ক্যাম্পাস সালিশ বৈঠকে জমজমাট হয়ে উঠছে। যে কোন বিষয়ে থানায় অভিযোগ দিয়ে স্থানীয় সালিশচক্র বাদী ও বিবাদী পক্ষ থেকে সুবিধা নিয়ে সমাধানের জন্য ব্যস্ত সময় পার করছে। কার্যত ভুক্তভোগীদের ভাগ্যে তেমন সুফল মিলছেনা।

সরকার ইউনিয়ন পরিষদ গুলোতে গ্রাম আদালতের ব্যবস্থা করলেও সেখানে নিষ্ক্রিয় হয়ে পড়েছে সালিশ বৈঠক। ভুক্তভোগীদের অনেকেই নাম প্রকাশে অনিচ্ছুক জানান, আমরা থানায় সু-বিচারের জন্য আবেদন করলে সে ক্ষেত্রে স্থানীয় সালিশচক্রটি প্রভাব বিস্তার করে আইনগত প্রক্রিয়ায় না নিয়ে দায়সারা গোছের সমাধানে ব্যস্ত হয়ে পড়ছে। থানা পুলিশ ও সালিশকে আর্থিক সুবিধাদিয়ে সমস্যা নিরসনে এগুতো হয়।

বদলী বিষয়ে এএসপি সার্কেল (ফরিদগঞ্জ ও হাজীগঞ্জ) মোঃ আফজাল হোসেন জানান, অনেকদিন যাবৎ একই ষ্টেশনে থাকার কারণে অন্যত্র বদলী আদেশ দিয়েছেন পুলিশ সুপার । কাজের গতিসৃষ্টি ও কর্মতৎপরতা বৃদ্ধির লক্ষ্যে এ বদলী আদেশ দেওয়া হয়েছে।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

২৯ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪২ হিজরি, মঙ্গলবার

 

You might like