টাংগাইলে সখীপুরে নিজস্ব অর্থায়নে রাস্তা মেরামত করে দিলেন সমাজসেবক শহিদুল ইসলাম রাজু

মেহেদী হাসান রাসেল, সখীপুর (টাংগাইল) প্রতিনিধি:
টাংগাইলে সখীপুর উপজেলা কাকড়াজান ইউনিয়ন সাপিয়াচাল ,বুড়িচালা গ্রামের রাস্তাটি ব্যক্তিগত উদ্যোগে দিয়ে মেরামত করে দিলেন বিশিষ্ট সমাজ সেবক মোঃ শহিদুল ইসলাম রাজু। এর আগেও তিনি বেশ ক’বার মেরামত করে দিয়েছিলেন।

ইউনিয়নের অন্যান্য রাস্তাঘাটের উন্নয়ন হলেও এখনো উন্নয়ন হয়নি এই রাস্তাটির। গ্রাম থেকে বাজারে যাওয়ার একমাত্র রাস্তা এটি। এই রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী যাতায়েত করে।রাস্তাটি নিয়ে বিপাকে পড়েছিলো সাধারণ কৃষকেরা,কারন কৃষক কষ্ট করে ফসল উৎপাদন করেও রাস্তায় জন্য বাজারে ধান বিক্রির জন্য নিতে পারতো না।চরম কষ্টে দিন পার করতো এই এলাকায় কৃষক।


এই রাস্তাটি নিয়ে বিপাকে পড়েছিলো স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা। রাস্তাটি গ্রীষ্মকাল ও বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাটু কাদা জমে। তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপদজ্জনক হয়ে পড়ে। যা প্রতিনিয়ত সৃষ্টি করছে জনদুর্ভোগের। রাস্তাটি দিয়ে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষ যাতায়াত করে।

কাকড়াজান ইউনিয়নের ঐ একই ওয়ার্ডের বর্তমান মেম্বার দেলোয়ার হোসেনের ভাগ্নে পরিচয় দিয়ে বিশিষ্ট সমাজ সেবক বলেন শহিদুল ইসলাম গ্রামের মানুষের চলাচলের কষ্ট ও দুর্ভোগের কথা চিন্তা করে। আমি এ গ্রামের সন্তান হিসেবে আমার ব্যক্তিগত উদ্যোগে যতটুকু সম্ভব মেরামত করে দিয়েছি।

কাকড়াজান ইউনিয়নের মেম্বার দেলোয়ার হোসেন বলেন, রাস্তাটির মাটি দিয়ে উন্নতি করণের কাজ চলমান, আশা করি দ্রুত কাজটি শেষ হবে ও মানুষের কষ্ট দুর হবে।

তবে কেউ যদি নিজ ইচ্ছায় সাময়িক সংস্কার করে মানুষের দুর্ভোগ কমাতে এগিয়ে আসে সেক্ষেত্রে আমরা এমন মহৎ উদ্যোগকে স্বাগত জানাই।

উল্লেখ্য, এ রাস্তাটি দিয়ে একটি প্রাইমারী স্কুল ও একটি হাই স্কুল দুইটি মাদ্রাসার শিক্ষার্থীরা আসা যাওয়া করে। রাস্তাটিই এ এলাকার ছাত্র-ছাত্রীদের যাতায়াতের একমাত্র পথ। গ্রীষ্মকাল এবং বর্ষাকালে শিক্ষার্থীদের কষ্টে সীমা থাকে না। এ রাস্তায় চলাচলের বাধা একটাই এর বেহাল দশা।

বুড়িচালা পুকুর হতে সাপিয়াচালা বাজার হয়ে প্রাইমারী স্কুল পর্যন্ত রাস্তাটি কাজ দ্রুত শেষ হলে এ এলাকার মানুষের কষ্ট দূর হবে। কৃষক ও শিক্ষার্থী এবং ব্যাবসায়ীদের দিকে তাকিয়ে রাস্তাটির কাজ দ্রুত শেষ করার উদ্যোগ গ্রহণের জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

১৭ অক্টোবর ২০২০ খ্রি. ০১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ২৯ সফর ১৪৪২ হিজরি, শনিবার

You might like