রবিউল’র কথায় বাংলা গানে পাকিস্তানি কন্ঠশিল্পী সালমান আশরাফ

বিনোদন প্রতিবেদক :
আবারো বাংলা গানে কন্ঠ দিলেন তরুণ গীতিকবি রবিউল আউয়ালের কথায় পাকিস্তানি সঙ্গীতশিল্পী সালমান আশরাফ।

সালমান আশরাফ জন্মসূত্রে একজন পাকিস্তানী। তার বাবা এম আশরাফ আলি ছিলেন পাকিস্তানের একজন বিখ্যাত সঙ্গীত পরিচালক। এম আশরাফ আলির অন্যতম বিখ্যাত গান ‘ও মেরি বাবু ছেল ছাবিলা মে তু নাচুঙ্গি’। যা বাংলাদেশেও বেশ জনপ্রিয়। এছাড়াও তিনি বাংলাদেশের ‘মিস লঙ্কা’ ছবির টাইটেল গানের সুরকার। সঙ্গীত পরিবারে সন্তান হিসেবে খুব ছোটবেলা থেকেই বাদ্যযন্ত্র যাত্রা শুরু করেন তিনি। দীর্ঘ ২০ বছর ধরে ওস্তাদ রাহাত ফতেহ আলি খানের সহশিল্পী হিসেবে কাজ করেন। বেজ গিটারিস্ট হিসেবে তাকে দেখা যায় পাকিস্তান এবং বিশ্বের অন্যান্য দেশের মঞ্চে। রাহাত ফতেহ আলির সবচেয়ে কাছের মানুষ তিনি। দীর্ঘদিন ধরে সংগীত পরিচালনাও করছেন।

তরুন গীতিকবি রবিউল আউয়ালের কথায় ‘আমি যে তোমার’ শিরোনামের নতুন একটি রোমান্টিক বাংলা গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে লাহোর, পাকিস্তান সালমান আশরাফের নিজের স্টুডিওতে। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন তিনি নিজেই। এর আগেও রবিউল আউয়ালের কথায় আকাশের রংধনু’, পান্ডুলিপি ও তোমারই নাম লেখা শিরোনামে গান করেছেন।

গানটি নিয়ে সালমান আশরাফ বলেন, বাংলা সঙ্গীতকে আমি ভালবাসি। আর ভালবাসা থেকেই বাংলা গান নিয়ে কাজ করি। ‘আমি যে তোমার’ রোমান্টিক প্রেমের একটি গান। বাংলাদেশের গীতিকার রবিউল আউয়াল ভাইয়ের লেখা গানের কথাগুলো আমার খুব পছন্দ হয়েছে। ভালবাসার কথা বলতে ভালো লাগে। সব মিলিয়ে গানের কথাগুলো ছিল খুবই সুন্দর। এই গানের কাজ করে আমার খুব ভাল লেগেছে। রবিউল আউয়াল ভাইকে অসংখ্য ধন্যবাদ এবং ধন্যবাদ জানাই রোকসানা আক্তার খাঁন লিপিকে। যার সহযোগীতায় রবিউল আউয়াল ভাইয়ের সাথে কাজ করতে পারছি।

রবিউল আউয়াল বলেন, সালমান আশরাফ ভাই খুবই উদার মনের একজন মানুষ। তিনি বাংলা গানকে খুবই পছন্দ করেন এবং ভালবাসেন। ‘আমি যে তোমার’ গানটি রোমান্টিক একটি প্রেমের গান। সালমান আশরাফ ভাইয়ের সুর সঙ্গীতায়োজন এবং তারই কন্ঠে আশা করি গানটি শ্রোতাদের ভালো লাগবে।

ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার ভালবাসার মানুষ শ্রদ্ধেয় লিপি আপুকে। আসলে সালমান আশরাফ ভাই ও ডাঃ রোকসানা আক্তার লিপি আপুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শেষ করতে পারবো না। তাদের ভালবাসায়ই আমার কথায় সর্বপ্রথম বাংলাগানে কন্ঠ দিয়েছিলেন উপমহাদেশের কিংবদন্তি ওস্তাদ রাহাত ফতেহ আলী খান।

ভাল গানের সাথে থাকুন। বাংলা গানকে ভালবাসুন। গানটি খুব শীঘ্রই প্রকাশ করা এসএমএসবি প্রোডাকশন এবং ডাঃ রোকসানা আক্তার এর প্রযোজনায়।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

১৯ অক্টোবর ২০২০ খ্রি. ০৩ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, সোমবার

You might like