চাঁদপুর টু কক্সবাজার বিআরটিসি বাস উদ্বোধন

জহিরুল ইসলাম জয় :

চাঁদপুর-টু-কক্সবাজার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের বিআরটিসি এসি সার্ভিসের বাস আজ বুধবার ২ ডিসেম্বর সকাল ১০ টায় চাঁদপুর বাস স্ট্যান্ড উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান।

এ সময় তিনি বলেন ,‘বাস ভালো। তাই সেবার মানও ভালো করতে হব্।ে তাহলে যাত্রী বেশি চলাচর করবে। আরও বাস এ সার্ভিসে সংযুক্ত হবে।’

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.আবদুল্লাহ আল মাহমুদ জামান ও কুমিল্লা বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার অপারেশন মো.কামরুজ্জামান ও পরিচালক মেহেদী হাছান রাব্বি।

আনুষ্ঠানিকভাবে এ রুটে– ঢাকা-মেট্টো ১৫-৫৯৯৯ বাসটি আজ রাত ৮টায় এর প্রথম যাত্রা শুরু করবে। চট্টগ্রামের আমিরাবাদ বাসটির রাত দেড়টায় যাত্রা বিরতি করে বোর ৫ টায় কক্সবাজার পৌঁছার সিডিউল রয়েছে।

এ সার্ভিসটি চালু হলে চাঁদপুর- টু -কক্সবাজার ভ্রমণপিপাসুদের আসা-যাওয়া অনেক বেড়ে যাবে বলে আশা করা হচ্ছে। একই সাথে কক্সবাজার ও চট্টগ্রাম থেকে চাঁদপুর ভ্রমণে আসবেন অনেকে। বিশেষ করে চাঁদপুরবাসীর কক্সবাজার ভ্রমণ অনেক সহজ, সাশ্রয়ী ও আরামদায়ক হবে।

প্রতিদিন রাত ৮ টায় চাঁদপুর বাসস্ট্যান্ড সংলগ্ন মাইক্রোস্ট্যান্ড থেকে একটি বাস কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। চট্টগ্রাম থেকে অপর একটি বাস অনুরূপ সিডিউলে ছেড়ে আসবে।

চাঁদপুর কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত ফেরদৌস খান, এ সার্ভিসে জনপ্রতি যাওয়া-আসা একবারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৮শ’ টাকা। চাঁদপুর থেকে থেকে কক্সবাজার যেতে ও সেখান থেকে চাঁদপুর আসতে প্রায় ৭ ঘন্টা সময় লাগবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

You might like