কুমিল্লায় আধূনিক টাউনহল নির্মাণে সংবাদিকদের সহযোগিতা চাইলেন এমপি

জাহাঙ্গীর আলম ইমরুল :

কুমিল্লা বিভাগ বাস্তবায়ন ও আধুনিক টাউন হল নির্মানসহ কুমিল্লার উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

কুমিল্লার উন্নয়ন ও সাম্প্রতিক সময়ের ঘটনাবলী নিয়ে বৃহষ্পতিবার দুপুরে কুমিল্লা নগরীর বীরচন্দ্র নগর মিলনায়তনে সংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন কুমিল্লা-৬ (সদর আসন) এর সংসদ সদস্য মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাতসহ মহানগর আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় সাংবাদিকদের উদ্দেশ্যে মুক্তিযুদ্ধ থেকে শুরু করে রাজনীতি ও কুমিল্লার উন্নয়নে নিজের ভূমিকা শীর্ষক দীর্ঘ বক্তব্য তুলে ধরেন।

এসময় তিনি কুমিল্লা বিভাগ বাস্তবায়ন ও টাউন হলের আধূনিকায়নের গুরুত্ব এবং এ বিষয়ে নিজের দৃঢ় অবস্থান স্পষ্ট করেন। আধুনিক টাউনহল নির্মানে কুমিল্লার সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার।
প্রসঙ্গত উল্লেখ্য যে, কুমিল্লার প্রাণকেন্দ্র কান্দিরপাড়ে অবস্থিত প্রাচীণতম ঐতিহাসিক স্থাপনা ‘বীরচন্দ্র নগর মিলনায়তন’ যা টাউন হল নামে পরিচিত।

সম্প্রতি এটি আধূনিকায়নের লক্ষ্যে ভবনটি ভেঙ্গে পূণঃনির্মাণের উদ্যোদ গ্রহণ করেন সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার।
এর পর পর স্থানীয় ও জাতীয় পর্যায়ের সংস্কৃিতপ্রেমীরা ভবনটি না ভেঙ্গে আগের অবয়ব অক্ষুন্ন রেখে সংস্কারের দাবি জানান।
অবশেষে দেশের সংস্কৃতি অঙ্গণের শীর্ষ স্থানীয় ৫০জন ব্যক্তি টাউনহল ভবনটিকে পোড়াকীর্তি উল্লেখ করে এটিকে না ভাঙ্গার পক্ষে নিজেদের অবস্থানের কথা উল্লেখ করে এ বিষয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ে লিখিত বিবৃতি প্রদান করেন।

সংস্কৃতিজনদের এই দাবির প্রেক্ষিতে টাউনহল না ভাঙ্গার নির্দেশনা প্রদান করে সংস্কৃতি মন্ত্রণালয়। এর পর থেকেই কুমিল্লার বিভিন্ন শ্রেণী পেশার লোকজনদের সাথে এ বিষয়ে মতবিনিময় করে আসছেন সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

You might like