নবীগঞ্জে পল্লী বিদ্যুৎ শ্রমিকদের জুতাপেটায় ১২ দিনেও মামলা নেই

নিউজ ডেস্ক :

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নবীগঞ্জ জোনাল অফিসের আউশকান্দি অভিযোগ কেন্দ্রের আওতাধীন দেওতৈল গ্রামে বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে রাইট অব ওয়ে লাইনের নিকটবর্তী ডালপালা কর্তনকালে পল্লী বিদ্যুতের দুই শ্রমিককে জুতোপেটার ঘটনা ঘটে।

এঘটনায় পল্লী বিদ্যুতের নবীগঞ্জ জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানাজার বাদি হয়ে হামলাকারী দুজনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

কিন্তু দীর্ঘ আজ ১১দিন অতিবাহিত হলেও রহস্যজনক কারনে মামলা নেয়নি নবীগঞ্জ থানা পুলিশ। অভিযোগ উঠেছে মামলা না নিতে স্থানীয় কয়েকজন রাজনৈতিক নেতা পুলিশের সাথে রফাদফায় লিপ্ত রয়েছেন। কিন্তু পুলিশ বলছে আপোষে মীমাংসা হওয়ায় মামলা নিতে কিছু বিলম্ব হচ্ছে।

সুত্রে জানা গেছে-গত ৫ফেব্রুয়ারি শুক্রবার দুপুর ২ টা ৩০ মিনিটে ওই এলাকায় পল্লী বিদ্যুতের শ্রমিকগন গাছের ডালপালা কাটতে যান। এতে শ্রমিকদের কাজে বাঁধা দেয়ার এক পর্যায়ে নাটোর জেলার সিংড়া উপজেলার দ্বি-পাকুড়িয়া গ্রামের মৃত আলী হাসানের পুত্র শ্রমিক সাগর (১৮) একই উপজেলার পশ্চিম কালাইকুড়ি গ্রামের মৃত ইসমাঈল হোসেনের পুত্র জিল্লুর রহমান (৪৫) কে জনসম্মুখে জুতোপেটা করেন ওই উপজেলার আউশকান্দি ইউনিয়নের দেওতৈল গ্রামের মৃত তখলিছ মিয়ার পুত্র মোঃ ছালিক মিয়া ও তার ভাগ্নে মৃত গিয়াস উদ্দিনের পুত্র মোঃ বুরহান উদ্দিন।

এসময় বেগতিক দেখে অন্যান্য শ্রমিকগন তাদের উদ্ধার করে দ্রুত স্থান ত্যাগ করেন।এঘটনায় ক্ষুব্ধ হয়ে নবীগঞ্জ পল্লী বিদ্যুতের জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানাজার মোঃ মোস্তাফিজুর রহমান বাদি হয়ে হামলাকারী দুই জনকে আসামী করে নবীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দাযের করেন। কিন্তু রহস্যজনক কারনে আজ ১১ দিন অতিবাহিত হলে থানায় মামলা (এফআইআর) হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে পল্লী বিদ্যুতের এক কর্মকর্তা বলেন-ওই ঘটনায় মামলা না নিতে হামলাকারীদের পক্ষ নিয়ে ক্ষমতাধর রাজনৈতিক নেতাগন আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এব্যাপারে জানতে চাইলে নবীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম আলীবর্দী খাঁন সুজন বলেন-আইনানুগ ব্যবস্থার জন্য আমরা থানার দ্বারস্থ হয়েছি। এক্ষেত্রে যদি অন্য কিছু হয় তাহা হলে সেবার মান নিয়ে প্রশ্ন উঠবে স্বাভাবিক।

এব্যাপারে জানতে চাইলে নবীগঞ্জ থানার ওসি অপারেশন আমিনুল ইসলাম বলেন-স্থানীয় লোকজন বিষয়টি আপোষে নিস্পত্তি করার চেষ্টা করায় মামলা নিতে কিছু বিলম্ব হচ্ছে। তবে অচিরেই হামলাকারীদের বিরুদ্ধে মামলা নেয়া হবে।

14 জন পড়েছেন

You might like