এ সময়ে জনি চ্যাপলিন

বিনোদন প্রতিবেদক :
জনপ্রিয় অভিনেতা জনি চ্যাপলিন। স্টেজে উঠে মানুষকে হাসানোই তার কাজ। তাই বিনোদনমুলক নানা অনুষ্ঠানের মঞ্চে মানুষকে হাসাতে ডাক পড়ে তার।

বর্তমানে নাটক ও সিনেমাতেও অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে। মঞ্চে উঠে মানুষকে হাসাতে ভিন্ন এক পদ্ধতি অবলম্বন করেন তিনি। সেটা হচ্ছে ঢাকাই ছবির নায়ক ও অভিনয়শিল্পীদের জনপ্রিয় সংলাপ নিজ মুখে ধারণ করা। কেননা বাংলাদেশের সকল নায়কদের কণ্ঠ হুবহু নকল করে কথা বলতে পারেন জনি।

প্রয়াত নায়ক মান্না, ইলিয়াস কাঞ্চন, রুবেল, ওমর সানী ও মিশা সওদাগরসহ অনেকের কণ্ঠই জনির গলায় হুবহু উঠে আসে। জনি যখন এ জনপ্রিয় নায়কদের সংলাপ বলেন তখন আড়াল থেকে বোঝার উপায় নেই সংলাপগুলো জনি দিচ্ছেন। মনে হবে হুবহু নায়কদেরই কণ্ঠ। জনির বর্তমান ব্যস্ততা চলচ্চিত্র ও নাটক ঘিরে। নিয়মিত নাটকে কাজ করছেন তিনি।

বর্তমানে হাসান জাহাঙ্গীরের ‘চাপাবাজ’, ডি এ তায়েবের ‘অফিসার’ ও ‘ডিবি’, এ এইস রানার ‘চোখের পলকে’ নাটকগুলোতে কাজ করছেন। এছাড়াও অভিনেতা চিকন আলীর পরিকল্পনায় ফকির তুহিন মিয়ার নাটকে নিয়মিত অভিনয় করছেন। চলচ্চিত্রের মধ্যে রয়েছে আফজাল হোসেনের ‘আলোছাড়া কান্না’ ও আব্দুল বাকী চৌধুরী নবাবের ‘মিছেমিছি বিয়ে’। জনি চ্যাপলিন এ পর্যন্ত ৩৮টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। প্রথম সিনেমা উত্তম আকাশ পরিচালিত ‘আব্বাস দারোয়ান’। সর্বশেষ ছবি প্রেম চোর।

জনি জানান, ‘করোনার কারণে বর্তমানে স্টেজ প্রোগ্রাম বন্ধ রয়েছে। স্টেজ শো আমার আয়ের বড় একটি অংশ। তবে স্বাস্থ্যবিধি মেনে নাটকে কাজ করছি। আমি অভিনয়ের মানুষ অভিনয় করেই বাকিটা জীবন পার করে দিতে চাই।’

You might like