হরিণা ফেরীঘাট গাড়ি পার্কিংয়ের মাঠ যেনো ধুলির কুয়াশায় ঢাকা

ছবিটি চাঁদপুর সদর উপজেলার ১৩ নং হানারচর ইউনিয়নের হরিনা ফেরিঘাট এলাকার। যে ঘাট দিয়ে প্রতিদিন শত, শত যানবাহন চলাচল করে থাকে।

দক্ষিণ অঞ্চলে যাওয়ার জন্য অপেক্ষা করতে গিয়ে দেখা যায় ফেরিঘাটসংলগ্ন যে বিশাল মাঠ রয়েছে, সেখানে কভার্ড ভ্যান ট্রাক পিকআপ ভ্যানসহ বিভিন্ন যানবাহন গুলো সেখানেই দাঁড় করিয়ে ফেরির জন্য অপেক্ষা করতে হয়। আর এই গাড়ি পার্কিং এবং আগত যানবাহনগুলো যখন সড়ক ও মাঠে চলাচল করে।

তখন ওই এলাকা যেন ধুলোর কুয়াশায় ঢেকে যায়। যানবাহনগুলোর গতিতে ফেরিঘাট সড়ক এবং মাঠের সমস্ত ধুলোবালি উড়ে ওই এলাকা অন্ধকারে আচ্ছন্ন হয়ে পড়ে। প্রতিনিয়ত ধুলোবালু উড়ে গিয়ে পার্শ্ববর্তী বাড়ি ঘরে উড়ে পড়ে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে একই মাঠে হরিনা নৌ-পুলিশ পারিটি থাকায়, সেখানে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাচ্ছে নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা। এ যেন এক বোবা মূর্তির মত এই মহা দুর্ভোগকে মেনে নেয়া। গাড়ি চলাচলের সময় ধুলো – বালিকে তো আর দাবিয়ে রাখা যায়না।

তাই নীরবেই প্রতিনিয়ত মুখ বুজে এই চরম দূর্ভোগ মেনে নিচ্ছেন স্থানীয় এলাকার লোকজন সহ হরিনা নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা। তবে স্থানীয়দের অভিমত কর্তৃপক্ষ যদি গাড়ি পার্কিংয়ের মাঠটি পাকা করে স্থায়ী ব্যবস্থা নেন, তাহলে হয়তো তারা এমন দুর্ভোগ থেকে মুক্তি পাবেন।

ছবিও প্রতিবেদন :

 কবির হোসেন মিজি

You might like