সাংবাদিক অপু চৌধুরীর জন্মদিনে ব্যতিক্রমি আয়োজন

স্টাফ রিপোর্টারঃ
চারদিকে মৃত্যুর ভারী বাতাস। ছেলের সামনে মা মরছে, বাবা মরছে আবার বাবার সামনে ধুঁকে ধুঁকে মরছে ছেলে। কান্না আর মরা লাশের চাপা গন্ধে মানবিকতার চরম বিপর্যয়ে রুপ নিয়েছে সময়ের বর্তমান গতিপথ।

করোনা ভাইরাসের প্রকোপে পুরো বিশ্বের ঘন কালো এই আধারের সময়ে নেই উৎসবের কোনো আবহ! সবার মধ্যে বিরাজ করছে আতঙ্ক। দেশের মারাত্নক এমন ক্রান্তিকালে তেমনিভাবে এবার জ্বলেনি সাংবাদিক অপু’র জন্মদিনের মোমবাতি, আমেজপূর্ণ আবহাওয়ায় স্বজনদের নিয়ে কাটাও হয়নি কেক।

মঙ্গলবার (১৩ এপ্রিল) ৩০ বছরে পা রাখেন উদীয়মান সাংস্কৃতিক, নাট্যকর্মী, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা, পরিচালক ও প্রযোজক, জনপ্রিয় ইউটিউব চ্যানেল অপু মিডিয়া জোনের কর্ণধার, স্পর্শ রক্তদান চাঁদপুরের প্রতিষ্ঠাতা, সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের নব নির্বাচিত সাধারণ সম্পাদক, সাংবাদিক সাইদ হােসেন অপু চৌধুরী।

‘লকডাউন’ ঘোষিত চাঁদপুরের মানুষের স্থবির জীবন ব্যবস্থায় অসহায় হয়ে পড়া সুবিধাবঞ্চিত মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে জন্মদিনকে উৎস্বর্গ করলেন তিনি।

এদিন বাদ আছর বাইতুল সালাত জামে মসজিদে মিলাদ ও দোয়া এবং ব্যক্তিগত উদ্যোগে শহরের বিভিন্নস্থানে শতাধিক অসহায়, পাগল ও পথের মানুষদের খুঁজে খুঁজে তাদের মাঝে উন্নতমানের আহার তুলে দেন সাংবাদিক অপু চৌধুরী।

তরুণ এ নির্মাতা ও সাংবাদিক অপু চৌধুরী নিজ গুণে ইতোমধ্যে সবার মনে জায়গা করে নিয়েছেন। ইতোমধ্যে তৈরি করেছেন শতাধিক সামাজিক, শিক্ষণীয় ও সমাজ সংস্কারক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও গ্রামীন কিচ্ছা।
তিনি কাজ করেছেন দেশের অনেক গুণি শিল্পীদের সাথে। জন্মদিনে সামাজিক যোগাযোগসহ বিভিন্ন মাধ্যমে অসংখ্য মানুষ আর ভক্তকুলের ভালােবাসায় সিক্ত হচ্ছেন সাইদ হােসেন অপু চৌধুরী।

সম্প্রতিই ‘অপু মিডিয়া জোনের’ আয়োজনে তিনি চাঁদপুর বড় স্টেশন মোলহেডে ব্যতিক্রমী আয়োজন দুই শতাধিক অসহায় ও পথ-শিশুদের জন্য ২ টাকার পেট ভরে খাই ও শিক্ষা উপকরণ বিতরণ করেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও শিক্ষামূলক কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন।

জন্মদিনে এ অনুভুতি প্রকাশ করতে গিয়ে সাংবাদিক অপু চৌধুরী বলেন, ‘প্রতি বছরই পরিবার-বন্ধুদের সঙ্গে জন্মদিন পালন করি। এবার অন্যভাবে দিনটি পালন করতে পেরে নিজের কাছে ভালো লাগছে।
আমার সামর্থ্য অনুযায়ী কিছু করার চেষ্টা করেছি। কাজকর্ম বন্ধ থাকায় দেখা দিয়েছে খাবারের সংকট, অনিশ্চয়তার মধ্যে কাটছে যাদের দিন। গরিব ও খেটে খাওয়া মানুষদের জন্য সামান্য কিছু করতে পেরেছি, তাতে ভালো লাগছে। অনুভূতিটা সত্যিই অসাধারণ।’

উল্লেখ্য: সাইদ হােসেন অপু দৈনিক চাঁদপুর খবর পত্রিকার চীফ রিপাের্টার, জাতীয় দৈনিক বাংলাদেশের আলোর জেলা প্রতিনিধি এবং শীর্ষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল প্রিয় চাঁদপুরের সিনিয়র স্টাফ রিপাের্টার হিসেবে প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দায়িত্ব পালন করছেন। এছাড়া সাপ্তাহিক সকলের কন্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার, নিউজ পোর্টাল প্রিয় সময়ের সিনিয়র স্টাফ রিপোর্টার, গ্রীন বাংলা নিউজের চাঁদপুর ব্যুরো চীফ, মেঘনা থিয়েটারের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসােসিয়েশন, চাঁদপুর জেলা শাখার সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক, চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক, ঝিলমিল সাংস্কৃতিক সংগঠনের সহ-সভাপতি দায়িত্ব পালন করছেন।

সাংবাদিক সাইদ হোসেন অপু চৌধুরী সকলের কাছে দোয়া কামনা করেন।

You might like