মতলব উত্তরে মেঘনা নদীতে বাল্কহেড নিমজ্জিত, দু’জনের লাশ উদ্ধার

গোলাম নবী খোকন :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মধ্যে দশানী এলাকায় মেঘনা নদীতে একটি বালি বোঝাই বালহেড নদীতে নিমজ্জিত হয় ও ২ জন বাল্কহেড কর্মচারী নিখোঁজ হয়।

সরজমিনে জানা যায়, ১০ জুন বুধবার বিকাল ৫ টায় চাঁদপুর থেকে ছে ড়ে ঢাকার উদ্দেশ্য রওনা হয়ে সন্দ্ধ্যা ৭ টায় মতলব উত্তর উপজেলার মধ্যে দশানী এলাকায় এসে নোংঙ্গর ফেলে রাত্রি যাপন করার জন্য। বাল্কহেড থাকা ৪ জন লোক ছিল। তারা খাওয়া দাওয়া করে ঘুমন্ত অবস্থায় ছিল। ৪ জনের মধ্যে ২ জন কেবিনে অপরজন ২ জন কেবিনের ছাদের উপরে ঘুমিয়ে ছিল। হঠাৎ রাত আনুমানিক ২ টায় বিকট শব্দ হয় এবং বালহেডটি ডুবে যায়। কেবিনে থাকা ২ জন নিখোঁজ হয় আর উপরে থাকা ২ জন পাশে থাকা অপর বালহেডটিতে লাফিয়ে উঠে প্রানে রক্ষা পায়।

উপরোক্ত তথ্য জানান জীবিত শ্রমিক বরগুনা জেলার তালতলী থানার পশ্চিম জেরা খালী গ্রামের মোঃ জাহাঙ্গীর সিকদারের ছেলে নাইম সিকদার (২৪)। এ ছাড়া জীবিত আছেন, একই জেলা থানা গ্রামের সুলতান হাওলাদারের ছেলে মহিউদ্দিন (৩০)। নিখোঁজ রয়েছেন একই জেলার সালাম সিকদারের ছেলে সাজু সিকদার (২৩), একই জেলার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে মিজান (৩০)।

এ দূর্ঘটনা খবর চারি দিকে ছড়িয়ে পড়লে ঘটনাস্হল আসেন নাঃগঞ্জ বি আই ডব্লিউ টি এর সহকারী উপ-পরিচালক মোঃ মাসুদুররহমান, চাঁদপুর ফায়ার সার্ভিসের ডেপুটি ডাইরেক্টর আলী আকবর, মতলব উত্তর নৌ-পুলিশের ইনচার্জ অহিদ,মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাসুদ আলম, চাঁদপুর নৌ- ফায়ার সার্ভিসের লিডার ছিদ্দিকুররহমান, মতলব উত্তর থানার এস আই আলামিনসহ কোস্টগার্ডের সদস্যবৃন্দ ও ডুবুরি দল।

তারা সকাল থেকে বালহেড ও ২ নিখোঁজ শ্রমিকের উদ্ধার কাজ অব্যাহত রেখেছেন। নিম্মজিত বালহেডটির নাম মক্কা মদিনা (৩)। বালহেড মালিকের নাম মোঃ মুকুল মুন্সি গঞ্জ। সকাল থেকে বিকাল ৩ টা পর্যন্ত ডুবরী দল কাজ করে শেষ পর্যন্ত স্হানীয় ডুবুরি দ্বারা বালহেড ও নিখোঁজ ব্যাক্তির লাশ উদ্ধার কাজ সম্পন্ন হয়। উদ্ধার কাজে সহযোগিতা করেন বাংলাদেশ কার্গু, বালহেড, টলার সংগঠন মতলব উত্তর উপজেলা শাখার সেক্রেটারি মোঃ খোরশেদ আলী। লাশ উদ্ধার নিশ্চিত করছেন চাঁদপুর নৌ- ফায়ার সার্ভিসের ষ্টেশন লিডার ছিদ্দিকুর রহমান।

You might like