হাজীগঞ্জে ১২ কোটি টাকা ব্যয়ে ভূপৃষ্ঠস্থ পানি শোধনাগার উদ্বোধন

জহিরুল ইসলাম জয় :
চাঁদপুর জেলার প্রথম শ্রেণির হাজীগঞ্জ পৌরসভায় প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে ভূপৃষ্ঠস্থ পানি শোধনাগার উদ্বোধন করা হয়েছে। ২০ জুন রবিবার বিকালে হাজীগঞ্জ পশ্চিম বাজার ব্রিজের পাশে সারফেস ওয়াটার ট্রীটমেন্ট প্লান্ট নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন, হাজীগঞ্জ শাহরাস্তি নির্বাচনী এলাকার সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন এর সভাপতিত্বে ও পৌর সচিব নূরে আজম শরিফের সঞ্চলনায় প্রধান অতিথি হিসাবে ভিডিও কনফারেন্সে যোগ দেন হাজীগঞ্জ শাহরাস্তি নির্বাচনী এলাকার সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

এ সময় তিনি বলেন, দেশের আধুনিক পৌরসভার মধ্যে অন্যতম হচ্ছে হাজীগঞ্জ পৌরসভা। পৌর বাসীর পানির চাহিদা পূরনে যুগান্তকারী পদক্ষেপ হিসাবে এ ওয়াটার ট্রীটমেন্ট প্লান্ট নির্মাণ করা হয়েছে। যা শোধনের মাধ্যমে পানি সরবরাহে মানুষের দোড় গোড়ায় পৌচেছে। আর এ জন্য বর্তমান সরকার একের পর এক শহর থেকে গ্রাম পর্যন্ত দৃশ্যমান কাজ করে যাচ্ছে।

এদিকে ভূপুষ্ঠস্থ পানি শোধনাগারের সার সংক্ষেপ তুলে ধরেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন বলেন, বাংলাদেশ সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ২০১৮ সালে প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে ভিত্তি প্রস্তর স্থাপন করেন। বর্তমানে চালু হওয়ার ফলে প্রতিদিন গড়ে ৪৩ লক্ষ ২০ হাজার লিটার বিশুদ্ধ পানি পাবে পৌরবাসী। এই প্রকল্পের আওতায় ইতিমধ্যে ৩১ কিলোমিটার পানির পাইপ লাইন স্থাপন করা হয়েছে। সমগ্র পৌরবাসীকে আরও বিশুদ্ধ পানি সেবাসহ নানা উন্নয়ন প্রকল্পে হাজীগঞ্জ- শাহরাস্তি আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের আন্তরিক সহযোগিতায় এগিয়ে যাবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী পৌকশলী আবু মুসা মোহাম্মদ ফয়সাল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠু, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশীদ, বিশিষ্ট ঠিকাদার আবু পাটোওয়ারী, বাবু রুহিদাস বনিক, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরী, ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্চু ও মানিক হোসেন প্রধানীয়া।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পৌর পরিষদের সকল কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ যুব ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

 

You might like