জলাবদ্ধ আটোয়ারী বাজার, চরম দুর্ভোগে এলাকাবাসী

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:

প্রথম দর্শনে মনে হবে এটি একটি পুকুর নতুবা নালা। এটি একটি বাজারের চিত্র। পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলা শহরের ফকিরগঞ্জ বাজার এটি। শত বছরের পুরনো একটি বাজার। আধুনিকতার ছোয়া লাগতে শুরু করেছে সবে মাত্র।

বর্ষা মৌসুম এলে পুড়ো তিন মাস জলাবদ্ধ হয়ে থাকে বাজারটি। বৃষ্টির পানিতে জলাবদ্ধ হলে ভোগান্তির শেষ নেই এলাকাবাসীর। ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের হাটুর উপর পানি ডিঙ্গিয়ে চলতে হয়। এতে ভোগান্তির যেন শেষ নাই। স্কুল গামী ছোট ছোট বাচ্চারা পানিতে পড়ে কতই না হাবুডুবু খেয়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সৃষ্টি হয় এ জলাবদ্ধতার।

বর্ষা এলে প্রতিবছর পানি নিষ্কাশন ও বাজার পরিষ্কার করার আশ্বাস আসে স্থানীয় প্রশাসনের কাজ থেকে। আদো তা বাস্তবায়নের মুখ দেখেনা। তাই দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন উপজেলাবাসী। তাঁরা আশ্বাস চায় না বাস্তবায়ন দেখতে চায়।

দীর্ঘদিনের ফকিরগঞ্জ বাজারের ব্যবসায়ী মুক্তা জানায় বর্ষা মৌসুমের এ জলাবদ্ধর কারনে আমরা স্বাভাবিকভাবে ব্যবসায় বাণিজ্য করতে পারি না। স্থায়ী বাসিন্দা মনসুর আলম বলেন, বর্ষার সময় বাচ্চারা স্কুল কলেজ ঠিক ভাবে করতে পারেনা। প্রতিনিয়ত জামা কাপড় নষ্ট করে বাড়ী ফিরে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম প্রিয় সময় প্রতিবেদককে জানান, জনগণের অনেক দিনের দুর্ভোগের কথা মাথায় নিয়ে বাজারের পানি নিষ্কাশনের উদ্যোগ নেয়া হয়েছে। আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোহাম্মদ সামসুজ্জামান বলেন, ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।

 

18 জন পড়েছেন

You might like