মনপুরা উপজেলা পরিষদ ভবনের ভিত্তি স্থাপন করলেন এমপি জ্যাকব

রাকিবুল হাসান, মনপুরা প্রতিনিধি “
করোনা মহামারী মোকাবেলায় উন্নত বিশ্ব হীমশীম খাচ্ছে। সেখানে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সাহসী ভূমিকায় করোনা দূর্যোগ মোকাবেলা করে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। কেবলমাত্র আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন অব্যাহত থাকে। বিএনপি সরকার খুন আর লুটপাটের রাজনীতিতে বিশ্বাসী। জনগণের ভাগ্য বদলের জন্য আ’লীগকে ভোট দিয়ে বারবার ক্ষমতায় টিকিয়ে রাখতে হবে বলে মন্তব্য করেছেন ভোলা-৪(চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

সোমবার (১৯ জুলাই) বিকেলে নির্বাচনী এলাকা মনপুরা উপজেলায় সফরকালে তিনি এসব কথা বলেন।এইদিন বিকেল ৪ টায় হেলিকপ্টারযোগে এমপি জ্যাকব দ্বীপ উপজেলার দূর্গম চর-কলাতলীর চরে এসে উপস্থিত হন। হেলিকপ্টার থেকে নেমে কলাতলীর চরে এক সভায় যোগদান করেন।সেখান থেকে শাড়ী ও ঢেউটিন বিতরণ কার্যক্রম শুরু করে।এসময় কলাতলীর চরের সাধারন মানুষের দাবীর পরিপ্রেক্ষিতে এমপি জ্যাকব বলেন, ৩০ হাজার লোকের বসতি সমৃদ্ধ দূর্গম কলাতলীর চরকে ওয়ার্ড থেকে একটি আধুনিক ইউনিয়নে রূপান্তর করা হবে। কলাতলীর চর হবে আরো উন্নত, সমৃদ্ধ ও স্বয়ংসম্পূর্ণ ইউনিয়ন। এবং চারদিকে মেঘনাবেষ্টিত পুরো চরটিকে বেড়ীবাঁধের আওতায় আনা হবে।

এসময় তিনি দুস্থ মানুষের মাঝে ঢেউটিন, ৩ হাজার টাকা করে নগদ চেক ও ঈদ উপহার বিতরন করেন। পরে স্পীডবোট যোগে মনপুরা উপকূলে এসে রামনেওয়াজ বাজারে এক পথসভায় বক্তব্য রাখেন। সেখানেও তিনি ঢেউটিন, টাকার চেক ও ঈদ উপহার বিতরন করেন।এ উপলক্ষে উপজেলায় সর্বমোট ২৪১ জন মানুষের মাঝে ঢেউটিন ও ৩ হাজার টাকা করে নগদ চেক বিতরণ করেন। এবং ২ হাজার মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে শাড়ী বিতরন করেন এমপি জ্যাকব।পথসভা শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে আধুনিক উপজেলা পরিষদ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এবং উপজেলা সদর হাজীর হাট সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে এসে এক সভায় যোগদান করেন।

এসময় এমপি জ্যাকব আরো বলেন, মনপুরাকে নদীভাঙন থেকে রক্ষায় ডাম্পিং ব্লকিং করার জন্য আরো ১ হাজার কোটি টাকার পকল্প বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা করা হবে। এবং মনপুরার পর্যটন শিল্পের বিকাশে সরকারীভাবে অবকাঠামোগত আরো উন্নয়ন করা হবে।পরে সাকুচিয়া আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব কলেজ মাঠে ও দক্ষিণ সাকুচিয়া কোড়ালিয়া বাজার পথ সভায় অংশ নেন।এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি শেলিনা আক্তার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিঞা, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদ আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি এ. কে. এম শাজাহান মিয়া,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন মিয়া,সাবেক চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আলহাজ্ব অলিউল্লাহ কাজল, হাজিরহাট নবনির্বাচিত চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদা,১নং মনপুরা সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার প্রমুখ।

সভা শেষে সন্ধ্যা ৭ টায় চরফ্যাশন উপজেলার উদ্দেশে স্পীডবোট যোগে মনপুরা ত্যাগ করেন তিনি।

You might like