নায়ক থেকে চিত্রপরিচালক এসডি রুবেল সঙ্গীতের ইতিহাসে প্রথম

বিনোদন প্রতিবেদক :

এসডি রুবেল। বাংলাদেশী গানের জগতের অন্যতম জনপ্রিয় একজন সঙ্গীতশিল্পী। ফিতার ক্যাসেট, রেডিও টেলিভিশনে জনপ্রিয়তার সাথে গান গেয়ে বর্তমানে রাজ করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। সঙ্গীতের এ রাজপু্ত্র গড়েছেন অন্যতম এক রেডর্ক।

গান গাওয়া, লেখা, সুর, সঙ্গীত করার পাশাপাশি নাম লিখিয়েছেন নায়কের খাতায়, তাও অনেক পুরনো খবর। এভাবেই ভালোবাসা হয় নামে একটি চলচ্চিত্রে অভিনয়ে গায়ক থেকে নায়কের খাতায় নাম লিখেই বসে নেই তিনি।

এবার চিত্রনাট্যকার ও পরিচালক হয়ে ঢালিউডে আসছেন তিনি। সরকারি অনুদান প্রাপ্ত ‘বৃদ্ধাশ্রম’ নামে একটি চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি এ চলচ্চিত্রের চিত্রনাট্য ও পরিচালনাও করেছেন তিনি। এছাড়া এ ছবির গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি সঙ্গীত পরিচালনাও করেছেন তিনি। এ চলচ্চিত্রে তার নায়িকা হিসেবে দেখা যাবে ইয়ামিন হক ববিকে। এরই মধ্যে এ চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। অপেক্ষা শুধু মুক্তির।

আরো পড়ুন : মেহ-প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের প্রতিকার

পরিচালক এসডি রুবেলের ইচ্ছে বিজয় দিবসের মাসে এটি সিনেমাহলে মুক্তি দেবেন। তবে পরিস্থিতি শিথীল না থাকলে মুক্তির দিন পেছাতেও পারে। মূলত সঙ্গীত শিল্পী এসডি রুবেলই বাংলাদেশের শোবিজাঙ্গনের ইতিহাসে প্রথম যিনি গায়ক হয়ে প্রথমবার নায়ক ও পরিচালক হয়েছেন। লিখেছেন চলচ্চিত্রের চিত্রনাট্য।

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

তার অভিনীত প্রথম চলচ্চিত্র দর্শক মহলে ব্যাপক সাড়া ফেলার ফলেই নতুন চলচ্চিত্রে কাজ করেন তিনি। এ প্রসঙ্গে এসডি রুবেল বলেন, ‘ গান আমার নেশা ও পেশা। গান নিয়েই আছি। গানের পাশাপাশি চলচ্চিত্রও আমাকে টানে। সে জন্যই চলচ্চিত্রে আসা। প্রথম চলচ্চিত্রে দর্শক সাড়া পাওয়ার পর আমার আগ্রহ বেড়ে যায়। তারপর থেকে বৃদ্ধাশ্রম নিয়ে একটি গল্প আমার মাথায় আসে। এ চলচ্চিত্রের চিত্রনাট্যও আমার করা। টাইলে সং ও সঙ্গীত পরিচালনাও আমি করি। আমার ইচ্ছে চলচ্চিত্রটি সিনেমাহলে মুক্তি দিবো। আশা করি দর্শক হৃদয়ে এটি সাড়া ফেলবে।’

প্রসঙ্গত এসডি রুবেল তার নিজস্ব ইউটিউব চ্যানেলে নিয়মিত গান প্রকাশ করছেন। টেলিভিশন লাইভ শোতেও নিয়মিত আছেন। শিগগিরই এ সঙ্গীতশিল্পী নতুন চারটি গানের ভিডিও প্রকাশ করবেন বলেও জানিয়েছেন তিনি।

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

154 জন পড়েছেন

You might like