হাইমচরে ২য় বারের মতো ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের ফ্রি মেডিক্যাল ক্যাম্প

মোঃ এমরান হোসেন :

“মানুষ মানুষের জন্য তবেই তো জীবন ধন্য” এই স্লোগানকে সামনে রেখে অসহায় গরীব দুঃখী মানুষের কথা ভেবে চাঁদপুর হাইমচর উপজেলার অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের মধ্যে ২য় বারের মতো ধারাবাহিক সামাজিক কাজের কর্মসূচি হিসেবে ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের ফ্রি মেডিকেল ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। প্রান্তিক মানুষেরা শহুরে চিকিৎসা নিতে যেতে পারছে না করোনা আতঙ্কে। তাই প্রাণঘাতী করোনা ভাইরাসের দুঃসময়ে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে একঝাঁক তরুণদের সমন্বয়ে গড়া স্বেচ্ছাসবী সংগঠন ইনসাফ সমাজ কল্যাণ পরিষদ।

এতে দুই হাজারেরও বেশি অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে বিনামূল্যে ওষুধ দেয়া হয়।

৩ ডিসেম্বর (শুক্রবার) হাইমচর উপজেলার গাজীর বাজার পূর্ব মাথায় সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৪ ঘটিকায় পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পিং এর মাধ্যমে এই সেবা প্রদান করা হয়। এতে সংগঠন উপদেষ্টা ও অনুষ্ঠানের সভাপতি মোঃ জাহাঙ্গীর গাজী এই ফ্রি মেডিকেল ক্যাম্পিং সেবার কার্যক্রম শুভ উদ্বোধন করেন।

এসময় উদ্বোধক তার বক্তব্যে বলেন এক ঝাঁক তরুণদের সমন্বয়ে গড়া ইনসাব সমাজকল্যাণ পরিষদ। তরুণরাই সমাজের বিবেক সেটা আবারও প্রমাণ করলো আমাদের উপজেলার এই তরুণরা। আজ অনেক যুবক সমাজকে বিপথগামী করে তুলছে, মাদক আসক্ত হয়ে যাচ্ছে, বিভিন্ন অসামাজিক কাজে লিপ্ত রয়েছে কিন্তু আমার যুবকরা স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে নিজের অর্থ দিয়ে শ্রম দিয়ে সমাজের অসহায় বঞ্চিত, লাঞ্চিত মানুষের কথা চিন্তা করে চিকিৎসা সেবার আয়োজন করে বিশেষজ্ঞ ডাক্তারগণ এর মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করছে তা দেখে সত্যিই আমি আজ অভিভূত, আপ্লুত ও আনন্দিত।

আমাদের এই সংগঠনটি করোনা মহামারীর কালেও মানুষকে খাদ্য সহায়তা দিয়ে, চিকিৎসা সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছিল। তাই আমি নিজেও আজ থেকে ইনসাব সমাজ কল্যাণ পরিষদের সাথে আছি। সংগঠনের যেকোন কার্যক্রমে আমি আর্থিক সহযোগিতা দিয়ে তাদের কার্যক্রমকে আরো গতিশীল করার চেষ্টা করব।

এ সময় ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের পরিচালক ও প্রতিষ্ঠাতা মোঃ সৈকত হোসেন পাটোয়ারী বলেন, আমরা আমাদের এলাকার কিছু যুবক একত্রিত হয়ে সিদ্ধান্ত নেই যে মানুষের সেবা করব। বিষয়টি স্থানীয় কিছু গণ্যমান্য ব্যক্তিদের সাথে আলোচনা করলে আমাদের এই মহৎ উদ্যোগকে তারা স্বাগত জানিয়ে আমাদেরকে অনুপ্রেরণা যোগায়। আর তাদের অনুপ্রেরণা ও সহযোগিতার কারণে আমরা এই ইনসাফ সমাজ কল্যাণ পরিষদ নামে একটি সংগঠন গড়ে তুলি।

ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের সদস্য আব্দুল্লাহ আল মামুন এর উপস্থাপনায় ডাক্তারদের কে ব্রেস পড়িয়ে দেন সংগঠনের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন ইনসাফ সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোঃ নান্টু হোসেন (নয়ন) মৃধা, সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম (মিতু) গাজী, উপদেষ্টা ইসমাইল আখন, মিজানুর রহমান ফাহিম, জাহাঙ্গীর হোসেন গাজী, মোঃ নাজিম আহম্মদ পাটোয়ারী, মনির হোসেন গাজী, হানিফ গাজী, শরিফ হোসেন, সবুজ গাজী, শাহাদাত গাজী, সোহেল গাজী সহ প্রমুখ।

33 জন পড়েছেন

You might like