কুমিল্লার বাঙ্গরায় স্বতন্ত্র প্রার্থীর পোস্টার ছেড়া, আকবপুরে এমপির নামে অপপ্রচারের অভিযোগ

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রতিনিধি: ২৪ জানুয়ারি ২০২২
৬ষ্ঠ ধাপে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে স্বতন্ত্র প্রার্থীর নেতাকর্মীদের হুমকী ধমকী ও পোস্টার-ব্যানার ছিড়ে ফেলা এবং নৌকা প্রতীক ও স্থানীয় এমপি’র বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ উঠেছে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা ও আকবপুর ইউনিয়নে।

উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাঙ্গরা পূর্ব ইউনিয়ন পরিষদে গোড়া প্রতীকের স্বতন্ত্র (আওয়ামীলীগ) প্রার্থী শেখ জাকির হোসেনের নির্বাচনী পোস্টার-ব্যানার ছিড়ে ফেলার অভিযোগ করা হয়েছে। শেখ জাকির হোসেনের বেশ কয়েকজন কর্মী জানান, গত ২১ তারিখ রাতে ওই ইউনিয়নের কবি তীর্থ দৌলতপুর গ্রাম, যোগেরখিল গ্রামসহ কয়েকটি গ্রামে লাগানো শেখ জাকির হোসেনের ঘোড়া প্রতীকের পোস্টার-ব্যানার রাতের আঁধারে ছিড়ে ফেলা হয়। তাদের প্রতিনিয়ত হুমকী ধমকী দেয়া হচ্ছে বলেও তারা অভিযোগ করেন। বাঙ্গরা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারাণ সম্পাদক ও শেখ জাকির হোসেনের সমর্থক এ.কে.এম. কামরুল হাসান আজাদ বলেন, শেখ জাকির হোসেনের জনপ্রিয়তা এবং ঘোড়া প্রতীকের গণজোয়ার দেখে একটি মহল রাতের আঁধারে এ ধরনের নেক্কার জনক কাজটি করেছে।

এব্যাপারে প্রার্থী শেখ জাকির হোসেন বলেন, আমরা শান্তিপ্রিয় ভাবে প্রচার প্রচারণা চালাচ্ছি। জাকির বলেন, আমি আমাদের কর্মীদের বলেছি কেউ অন্যায় ভাবে আমাদের ক্ষতি করার চেষ্টা করলেও যাতে আমাদের কর্মীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ না করে। আমরা এ বিষয়টি প্রশাসনকে অবহিত করেছি। জাকির বলেন, আমরা নির্বাচনের দিন প্রতিপক্ষের দ্বারা সহিংসতারও আশঙ্কা করছি।

এদিকে একই উপজেলার আকবপুর ইউনিয়নে নৌকা প্রতীকের বিপক্ষে এবং আনারস প্রতীকের পক্ষে কাজ করতে বলেছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন; এধরণের কথা এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। একে অপপ্রচার উল্লেখ করে এধরণের কথার তীব্র নিন্দা ও প্রতিবাদ করা হয়।

গত ২১ জানুয়ারি সন্ধ্যায় বলিঘরে নৌকা প্রতীকের প্রচারণা কালে প্রার্থী বাবুল আহমেদ মোল্লার সমর্থক ও আওয়ামীলীগ নেতা বলিঘরের জসীম উদ্দিন এক পথসভায় বক্তব্য প্রদান কালে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, নৌকা প্রতীকের বিপক্ষে সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুনকে জড়িয়ে যে ধরণের কথা প্রচার করা হচ্ছে তা শুধুই অপপ্রচার মাত্র। তিনি বলেন, যেখানে সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন নিজেই বাবুল আহমেদ মোল্লাকে নৌকা প্রতীক দিয়েছেন সেখানে তাঁর বিরুদ্ধে যারা এমন মিথ্যাচার করছেন তাদেরকে দলে অবাঞ্চিত।

এসময় নৌকা প্রতীকে ভোট চান প্রার্থী বাবুল আহমেদ মোল্লা।

এর আগে ৬ষ্ঠ ধাপে কুমিল্লার মুরাদনগরে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আচরণবিধি নিয়ে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় গত ১৬ জানুয়ারি রোববার। ওই দিন দুপুরে মুরাদনগর উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়। মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দুলাল তালুকদার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মুঞ্জুরুল আলম।

৬ষ্ঠ ধাপে এ উপজেলায় আগামী ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে ২১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫৭ জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে সদস্য পদে ২১৬ জন এবং সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৭৯৫ জন প্রতিদ্বন্দি¦তা করছেন।

You might like