কুয়াকাটা সৈকতে ঈদের প্রথম দিন পর্যটকের ভীড়

জাকারিয়া জাহিদ, কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধিঃ সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছে হাজারো পর্যটক। ঈদুল ফিতর উপলক্ষে সকাল থেকে এসব পর্যটকের আগমন ঘটে। সৈকতে আগত এসব পর্যটকরা সমুদ্রে সাতার কাটাসহ প্রিয়জনের সাথে সেফলি তুলে দিনটি উপভোগ করছেন। অনেকে আবার সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছেন প্রাকৃতিক সৌন্দর্য। তবে সমুদ্র সৈকতে আগত পর্যটকরা বেশির ভাগই স্থানীয় বলে জানিয়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। আগত এ সকল পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিষ্ট পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে।

 

সৈকতে ঘুরতে আসা বরিশালের মো: সেজান আহমেদ জানান, স্ত্রী-সন্তান নিয়ে ঈদের দিনে কুয়াকাটায় বেড়াতে এসে খুব ভালো লাগছে, এ যেনো এক নতুন আনন্দ, কেননা দীর্ঘ দুই বছর করোনার কারনে ঘরবন্দী থেকে কুয়াকাটা সৈকতের খোলা আকাশে-প্রকৃতির মাঝে পরিবারকে সাথে নিয়ে ঈদ আনন্দ ভাগ করে নিলাম।

 

কুয়াকাটা সাউথ বিচ হোটেল মালিক মো: সেহেল আহমেদ জানায়, আজকে ঈদের দিনেও যেভাবে পর্যটক দেখা গেছে তাতে মনে হচ্ছে করোনার ধকল কিছুটা হলেও কাটিয়ে উঠা যাবে বেশীরভাগ হোটেলই আগামী শনিবাপর পর্যন্ত বুকিং রয়েছেবলে তিনি জানান।

 

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক মো: হাসনাইন পারভেজ বলেন, ইদ উপলক্ষ্যে কুয়াকাটায় পর্যটকের আগমন ঘটেছে প্রচুর, ট্যুরিস্ট পুলিশ আগন্তক এসব পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে সার্বক্ষনিক প্রস্তুত রয়েছে এবং পর্যটকদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে বিশেষ টিম গঠন করা হয়েছে।

কুয়াকাটা পৌরমেয়র মো: আনোয়ার হাওলাপদার জানান, ইদের দিনেও ব্যাপক পর্যটকের সমাগম ঘটেছে কুয়াকাটায়, পৌরসভার পক্ষ থেকে পর্যটকদের নিরাপত্তা দিতে আমরা বদ্ধ পরিকর। এভাবে পর্যটক যতোই বাড়ছে ততই পর্যটনমুখী ব্যবসায়ীরাও দীর্ঘদিন পর আশার আলো দেখছে এবং এরফলে পর্যটন শিল্পেরও উন্নয়ন ও বিকাশ ঘটবে বলে তিনি জানান।

You might like