আসল হিরো তো তারাই, যাঁরা জীবন দিয়ে বাঁচিয়েছে অন্যদেরকে

আজ স্যালুট জানাই তাদের, যাঁরা একটি প্রাণকে বাঁচানোর জন্য নিজেদের জীবনকে মৃত্যুর মুখে রেখেছে, ঔষধের দোকানী বলছে কী লাগবে বলুন আপনার কি ঔষধ লাগবে, চিকিৎসক বলছে আমি ডাক্তার, আপনি সাহস হারাবেন না আমরা আছি আপনার পাশে আপনি আল্লাহকে ডাকুন। আসল হিরো তো তারাই, আজ গোটা পৃথিবী দেখছে আপনাদের স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন, ছাত্র, যুবক থেকে শুরু করে যারা মমুর্ষ রোগীকে রক্ত দিয়ে, ঔষধ দিয়ে, খাবার দিয়ে বিভিন্ন ভাবে সাহায্য করছেন ।

জ্বলছে চট্টগ্রাম বাতাসে লাশের গন্ধ, আহতদের আর্তনাদ আর স্বজনহারাদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে চট্টগ্রামের বাতাস। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লাশের মিছিল।

ঘটনাস্থল এবং হাসপাতালগুলোতে স্বজনদের আহাজারি চলছে। প্রিয়জনের লাশের সন্ধানে দিগিবিদিক ছোটাছুটি করছেন অনেকে। আহতদের আর্তনাদ ও তাদের স্বজনদের কান্নায় ভারী হাসপাতালের বাতাস। ভয়ঙ্কর এমন দুর্ঘটনায় পুরো এলাকাজুড়ে বিভীষিকাময় পরিবেশের সৃষ্টি হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক, নিখোঁজ রয়েছেন অনেকে। নিহতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে। আশপাশের বাসিন্দারাও গ্যাসআক্রান্ত হন। অনেকে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছোটেন।

আজ স্যালুট জানাই তাদের, যাঁরা একটি প্রানকে বাঁচানোর জন্য নিজেদের জীবনকে মৃত্যুর মুখে রেখেছে, ঔষধের দোকানী বলছে কী লাগবে বলুন, টাকা লাগবে না। চিকিৎসক বলছে আমি ডাক্তার, আপনি সাহস হারাবেন না। নার্স বলছে, আমরা আছি আপনি আল্লাহকে ডাকুন। কেউ একজন কলা-রুটি নিয়ে আসছে। কেউ পানি নিয়ে আসছে।

যতজন রোগী, তার চেয়ে কয়েকগুণ রক্তদাতা এ প্রতিবন্ধি এক ভাই এসে বলছে ভাই আমিতো টাকা পয়সা দিয়ে সাহায্য করতে পারবোনা আমার শরীরে রক্ত আছে আমি রক্তদিতে চাই প্লিজ ভাই আমিও আমার সমার্থ অনুযায়ী সেবা করতে চাই এ যেন আপন ভাইয়ের জন্য জীবন উজার করে পাশে দাঁড়াচ্ছে পুরো পরিবার। সবার চাওয়া একটাই, কোনোভাবে যদি একটি প্রাণ বেঁচে যায়।

আসল হিরো তো তারাই, যাঁরা গোটা পৃথিবীসহ পৃথিবীর সৃষ্টি কর্তা দেখছে আপনাদের স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন, ছাত্র, যুবক থেকে শুরু করে যারা মমুর্ষ রোগীকে রক্ত দিয়ে, ঔষধ দিয়ে, খাবার দিয়ে বিভিন্ন ভাবে সাহায্য করছেন স্যালুট জানাই তাদের। মহান আল্লাহ তাদের এ পরিশ্রমকে কবুল করুন আমীন।

মোঃ সিদ্দিকুর রহমান প্রমানিক
প্রভাষক, চাঁদপুর ইউনানী তিব্বীয়া কলেজ
পুরানবাজার, চাঁদপুর।

You might like