বিএনসিসি সদস্যদের চাকরি ক্ষেত্রে ক্যাডেটদের সমান সুযোগ রয়েছে : লেঃ কর্নেল কামরুল হাসান

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর
চাঁদপুরে ৮ নং বিএনসিসি ব্যাটেলিয়ান ময়নামতি রেজিমেন্টের আয়োজনে আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের বিএনসিসি প্লাটুন শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯জুন) সকাল ১১ টায় আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ বিএনসিসি প্লাটুন এর আয়োজনে ৮ নং বিএনসিসি ব্যাটেলিয়ান, ময়নামতি রেজিমেন্ট কলেজ বিএনসিসি প্লাটুন শুভ উদ্বোধন করা হয়।

আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে ও প্রভাষক সেতারা খাতুনে ও আইসিটি প্রভাষক আশরাফুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়নামতি রেজিমেন্ট কমান্ডার লেঃ কর্নেল মোঃ কামরুল ইসলাম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বিএনসিসি একটি ভলান্টিয়ারী সংস্থা। সরকারী বেতনভুক্ত কর্মকর্তাদের তুলনায় বিএনসিসি কোন অংশে কম নয়। আল-আমিন স্কুল এন্ড কলেজের শিক্ষার মান ও কারিকুলাম সত্যি প্রশংসনীয়। এরকম একটি প্রতিষ্ঠানে বিএনসিসি চালু করা ভালো একটি উদ্যোগ। সরকারি বিভিন্ন বাহিনীর মতই বিএনসিসির অবস্থান। ক্যাডেটদের মতই চাকরি ক্ষেত্রে বিএনসিসির সমান সুযোগ রয়েছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রী কলেজের পিইউও ক্যাপ্টেন আবুল কালাম আজাদ, গভর্নিং বডির অভিভবক সদস্য প্রভাষক আলী আজগর প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন পুরান বাজার ডিগ্রী কলেজ পি ইউ ও লেফটেন্যান্ট শোয়েব, মতলব ডিগ্রি কলেজের পি ইউ ও সেকেন্ড লেফটেন্যান্ট কামাল হোসেন, চাঁদপুর সরকারি কলেজের সেলিনা পারভীন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের পি,ইউ ও নুরুন্নাহার, আল-আমিন স্কুল এন্ড কলেজের পি ইউ ও আতিকুর রহমান, প্রধান শিক্ষক তাজুল ইসলাম, ‌সি‌নিয়র শিক্ষক তাফাজ্জল হো‌সেন, জাকির হোসেন, আ‌মির হামজা, মোঃ ম‌নির হোসেন, ফারুক রানা জু‌য়েল, গুনরাজ‌দি শাখার ইনচার্জ ফারহানা আক্তার, বাবুরহাট শাখার ইনচার্জ কাজী মোঃ জামান।

অনুষ্ঠান শুরুর পূর্বে প্রধান অতিথিকে চাঁদপুর আল-আমিন একাডেমী স্কুল অ্যান্ড কলেজে বিএনসিসি প্লাটুনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রধান করা হয়।

অনুষ্ঠান শেষে কেক কেটে বিএনসিসি প্লাটুনের শুভ উদ্বোধন করা হয়।

You might like