শিবচরে মালামালসহ পিকআপ ছিনতাইয়ের ঘটনায় ৪ ছিনতাইকারী গ্রেফতার

মাজহারুল ইসলাম (রুবেল), মাদারীপুর জেলা প্রতিনিধিঃ

মাদারীপুরের শিবচর এক্সপ্রেসওয়ে থেকে প্রায় ৩০লক্ষাধিক টাকার মালামালসহ পিকআপ ছিনতাইয়ের ঘটনায় ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রাতে ও আজ শুক্রবার ভোরে মাদারীপুর,শিবচর, রাজৈর ও গোপালগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই ছিনতাইকারীদের গ্রেফতার করেছে পুলিশ।

শিবচর থানা সূত্রে জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর রাত অনুমান ১১.০০ টায় ট্রান্সপোটর্ নং- ঢাকা মেট্রো-ন-১১-৮২৭৭ যোগে বিভিন ধরণের কাপড়, জুতা, চকপাইডার, লোহাসহ ইত্যাদি মালামাল গাড়ীতে লোড করে চালক মোঃ আসাদুল আকন ও হেলপার মোঃ আলমগীর মীর মাদারীপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে।

পথিমধ্যে পদ্মা সেতু পার হয়ে ২০ সেপ্টেম্বর রাত সাড়ে ১২টার সময় ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুর জেলার শিবচরের এক্সপ্রেসওয়ের পাচ্চর এলাকায় আসলে পেছন থেকে অজ্ঞাত নামা কাভার্ডভ্যান বাদীর মালামাল বোঝাই উক্ত পিকআপের সামনে বেরিকেট সৃষ্টি করে চালক ও হেলপারকে মারপিট করে গাড়ীটি ছিনতাই করে নিয়া যায়।

উক্ত ঘটনায় সংক্রান্তে শিবচর থানায় একটি মামলা দায়ের হলে। শিবচর থানা পুলিশ কয়েকটি টিমে বিভক্ত হয়ে মাঠে নামে। মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ আলমগীর মীর (৩০), মোঃ আসাদুল আকন (২২), বিল্লাল (২৫), রাকিবকে গ্রেফতার করে পুলিশ। পাশাপাশি ছিনতাইকালে লুন্ঠিত মালামাল ও গাড়ী অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

শিবচর থানা অফিসার ইনচার্জ মো: মিরাজ হোসেন জানান, মামলা দায়েরের পর শিবচর থানা পুলিশ কয়েকটি টিমে বিভক্ত হয়ে মাঠে নামে। ছিনতাইয়ের ঘটনায় আসামীদের অন্যান্য সহযোগীদের গ্রেফতারের চেষ্টা আব্যহত আছে। এছাড়াও উপজেলার কুতুবপুর থেকে একই রাতে ডাকাতির প্রস্তুতিকালে চাপাতি, কুড়াল, ছুড়িসহ বিভিন্নরকম ডাকাতির সরঞ্জামসহ ৩জনকে গ্রেফতার করেছে শিবচর থানা পুলিশ।