নবাবগঞ্জে ৫ ডাকাত গ্রেফতার

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ প্রতিনিধি : ঢাকার নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের বড় গোল্লায় ডাকাতির ঘটনায় ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবাবগঞ্জ থানা পুলিশ। গ্রেফতার হলেন ফরিদপুর জেলার সালথা উপজেলার সরুপদিয়া বড়দিয়া গ্রামের ইউসুফ মাতবরের ছেলে শফিকুল ইসলাম মাতবর (২০), মৃত খলিল শেখের ছেলে সুমন শেখ (২৩), ওহাব শেখের ছেলে বাবলু শেখ (৩৬), মৃত রশিদ মাতবরের ছেলে সৈয়দ আলী মাতবর (২৭) এবং খোরশেদ মাতবরের স্ত্রী কমলা বেগম (৫৫)।

বৃহস্পতিবার সকালে নবাবগঞ্জ থানায় দোহার সার্কেলের সিনিয়র পুলিশ সুপার মো আশরাফুল আলম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এ সময় তাদের কাছ থেকে ১টি ভিভো মোবাইল ফোন, ১ টি এয়ারগান, ১ টি সেলাই রেঞ্জ ও ১ টি শাবল উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, গত ৪/৫/২৪ শনিবার রাত ১ টার দিকে নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের বড় গোল্লা গ্রামের চালর্স জনি ডি ক্রুজ এর দোতলা বাড়ীতে ইং ৬/৭ জনের একটি ডাকাত দল গ্রীল কেটে ঘরে প্রবেশ করে ধারালো অস্ত্রের মুখে পরিবারের লোকজনদের জিম্মি করে ৮ ভরি ওজনের বিভিন্ন প্রকার স্বর্ণলংকার লুট করে নিয়ে যায়। যার মোট বাজার মূল্য অনুমানিক আট লক্ষ টাকা। এছাড়াও নগদ এক লক্ষ চল্লিশ হাজার টাকা, ৪ টি মোবাইল ফোন এবং একটি এয়ারগান নিয়া যায়।

এ ঘটনায় চালর্স জনি ডি ক্রুজ বাদি হয়ে ১২/৫/২৪ রবিবার নবাবগঞ্জ থানার মামলা করলে বিষয়টি ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নিদের্শে দোহার সার্কেলের সিনিয়র পুলিশ সুপার মো. আশরাফুল আলম এর তত্ত্বাবধানে নবাবগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহ্ জালালের নেতৃত্বে এসআই মনিরুল ইসলাম ও এসআই মো. আবু তাহেরকে নিয়ে পুলিশের একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় ডাকাতির সাথে জড়িত সদস্যদের গ্রেফতারের জন্য ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায়, চাদপুর জেলা এবং ফরিদপুর জেলার সালথা থানা এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাত দলের ৫ জনকে গ্রেফতার করেন। এ সময় লুণ্ঠিত হওয়া ১ টি মোবাইল ফোন, ১ টি এয়ারগান এবং ডাকাতির কাজে ব্যবহৃত ১ টি সেলাই রেঞ্জ, ১ টি শাবল উদ্ধার করা হয়।

বাকিদের গ্রেফতারে এবং লুন্ঠিত স্বর্ণালঙ্কার ও মালামাল উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

প্রকাশিত :  বৃহস্পতি বার,  ২০  জুন ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন