মারুফা’র ধর্ষক কাঞ্চন চেয়ারম্যানকে সহায়তাকারীরাও সমান অপরাধী : ছাত্র ইউনিয়ন

এম এইচ সামাদ, নেত্রকোণা প্রতিনিধি
আজ ২০ মে বুধবার ১২টা ৩০ মিনিটে মোহনগঞ্জ উপজেলা শাখা ছাত্র ইউনিয়নের উদ্দ্যোগে পৌর শহরের শিশু পার্ক এলাকায় মারুফা হত্যার প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিরাপদ দূরত্ব বজায় রেখে মানববন্ধন কর্মসূচি পালন করেন ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ।মোহনগঞ্জ উপজেলা ছাত্র ইউনিয়নের নেতা ঐশ্বর্য্য আফরিন ঋতুর সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন জেলা সংসদের সভাপতি মিঠুন শর্মা অভি, অর্থ সম্পাদক সুজন সাহা, মোহনগঞ্জ উপজেলা কমিটির নেতা রফিকুল ইসলাম, রুপা, আশা সহ কলেজ ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ।

all

জেলা কমিটির সভাপতি মিঠুন শর্মা তার বক্তব্যে বলেন, গৃহকর্মী মারূফা শুধু নয় আমাদের আশেপাশে হাজারো মারুফা আজ কাঞ্চন চেয়ারম্যানদের ছোবলে পড়ে জীবন দিচ্ছে। আর দিনে দিনে আমাদের প্রিয় মাতৃভূমি পরিণত হচ্ছে ধর্ষকদের অভয়ারণ্যে। দালীয় দাপট, অর্থের ঝনঝনানিতে অনেক বড় বড় অপরাধ করে অপরাধীরা পার পেয়ে যাওয়ায় দিনে দিনে তাদের দৌরাত্ম্য বাড়ছে।

তিনি বলেন, অপরাধীর অপরাধের প্রমাণ পাওয়া সত্ত্বে কাঞ্চন চেয়ারম্যানকে জামিন নিতে সহযোগিতাকারী, মামলা নিতে গড়িমসিকারী মোহনগঞ্জ থানার ওসিসহ জড়িতরাও সমানভাবে অপরাধ করেছে। তিনি তাদের শাস্তি দাবি করেন।

এছাড়াও নেত্রকোনার সাধারণ মানুষের কল্যাণে নেত্রকোনা জেলা ছাত্র ইউনিয়নের উত্থাপিত সাত দফা দাবির পক্ষে বিভিন্ন যুক্তি দেখিয়ে তিনি সকলকে ঐক্যবব্ধ হওয়ার আহবান জানান।

ঐশ্বর্য্য আফরিন তার বক্তব্যে বলেন মোহনগঞ্জের সংগ্রামের ইতিহাস সকলের জানা।কাঞ্চন চেয়ারম্যানদের ত্রাশের রাজত্বের কারণে এতদিন কেউ মুখ খুলতে না পারলেও এখন মানুষ বুঝতে শুরু করেছে।

তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে অপরাধীকে শাস্তির আওতায় না আনলে মোহনগঞ্জের সকল সাধারণ শীক্ষার্থীদের সাথে নিয়ে মোহনগঞ্জকে কলংকমুক্ত করতে কঠোর আন্দোলনে নামবে ছাত্র ইউনিয়ন। সাত দফা বাস্তবায়নের জন্যও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান তিনি।

মানববন্ধন থেকে নিম্নোক্ত দাবিসমূহ উত্থাপন করেন বক্তারা : দাবিসমূহ-
০১। জাতীয় বাজেটের ১৮% স্বতন্ত্রভাবে শিক্ষা খাতে বরাদ্দ দিতে হবে এবং আগামী তিন বছরে ক্রমান্বয়ে ২৫% করতে হবে।
০২।স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধি করতে হবে।
০৩।নেত্রকোনার শিক্ষার্থীদের শিক্ষা ব্যায় ও মেস ভাড়া মওকুফ করতে হবে, প্রয়োজনে সরকারী বরাদ্দ প্রদান করতে হবে।
০৪।নেত্রকোনায় অভিলম্বে করোনা পরীক্ষাগার (পিসি আর ল্যাব) স্থাপন করতে হবে।
০৫।তৌহিদ ও মারুফা সহ সকল ধর্ষন ও হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।
০৬।বেসরকারী বিশ্ববিদ্যালয়ে এক সেমিস্টার ফি মওকুফ করতে হবে
০৭।ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করে খোদ কৃষকের কাছ থেকে ধান ক্রয় করতে হবে।