ভোলার লালমোহন বাজারে অগ্নিকান্ডে ১২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

 

‌ভোলা প্র‌তি‌নি‌ধি :
ভোলার লালমোহন বাজা‌রের হা‌ফিজ এ‌ভি‌নিউ‌তে ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুরে কোটি টাকার বে‌শি ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার রাত ১১ টার বাজা‌রের উত্তর প‌া‌শে হা‌ফিজ এ‌ভি‌নিউ‌তে কাঠ ও কসাই পট্টি রোডে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে লালমোহন ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


স্থানীয়রা জানান, রাতে ওই এলাকায় হঠাৎ করে আগুন আর ধোঁয়া দেখে মানুষ ডাক-চিৎকার শুরু করে। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠান গুলোতে ছড়িয়ে পড়ে। এসময় খবর পেয়ে লালমোহন ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে দ্রুত ছুটে আসে। ফায়ার সার্ভিস ও স্থানীয় মানুষ চেষ্টায় ঘন্টা খানেক পর আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে অগ্নিকান্ডে চায়ের দোকান, পোল্ট্রি দোকান, কাঁচা মালের আড়ৎ, মাটির তৈজসপত্রের দোকান, ফার্মেসি, মাংসের দোকানসহ ১২ টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে কোটি টাকার বে‌শি ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেন।

এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের কান্নায় ভারী হয়ে ওঠেছে আকাশ বাতাস। এদিকে ভোলা-৩ আসনের লালমোহন ও তজুমদ্দিন এর সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। দুর্যোগে সবাইকে ধৈর্য ধারণের আহবান জানান।