রূপগঞ্জ-ডুমনী-খিলক্ষেত সংযোগ সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পাতিরা-খিলক্ষেত সংযোগ সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী এলাকাবাসী। দুপুরে ৩’শ ফুট রাস্তার পিংক সিটি এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পিংক সিটি হোমওনার্স কো-অপারেটিব সোসাইটির সভাপতি শেখ ফরিদুল ইসলাম, সহ সভাপতি রেজায়ান ফারুক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সদস্য মাহবুবুর রহমান, হাজী শহিদ, শাহাবুদ্দিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় বক্তারা বলেন, দীর্ঘ ১৮ বছর আগে যাত্রী চলাচলের জন্য খিলক্ষেত-ডুমনী-রূপগঞ্জ সংযোগ সড়ক নির্মাণ করা হয়। বর্তমানে এ রাস্তা দিয়ে দৈনিক ১৫-২০ হাজার মানুষ যাতায়ত করে। এছাড়া রাস্তাটি দিয়ে প্রতিদিন ডুমনী উচ্চ বিদ্যালয়, আমিরজান হাই স্কুল, নবদুত কিন্ডার গার্টেন, নুরপাড়া দাখিল মাদ্রাসা, পাতিরা আইডিয়াল স্কুল, পাতিরা উদয়ণ উচ্চ বিদ্যালয়, পাতিরা দারুল হাদিস মাদ্রাসা সহ স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অতি কষ্টে যাতায়াত করে। সামান্য বৃষ্টিতেই হাটু অবদী কাঁদা জমে চলাচলের অনুপযোগক্ত হয়ে পরে। আর বর্ষা মৌসুমে দেখে মনে হয় এ যেন বন্ধ কোন জলাশয়। রাস্তাটি অতিরিক্ত ভাঙ্গা থাকার কারণে অনেক মানুষ এখানে আহত ও নিহত হয়েছে। তবুও কর্তৃপক্ষের নজরে আসেনি। গত দশ বছরেও গুরুত্বপূর্ণ এ রাস্তাটি সংস্কার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে স্থানীয় জনগণ।

তারা আরো বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৩নং ওয়ার্ডের এ রাস্তার মতো নাজুক অবস্থা আর নেই। সরকারের এতো সব উন্নয়নের পরও রাস্তাটি যেন অবহেলায়, অবলীলায় পরে আছে।

এ দুর্ভোগ থেকে কবে মুক্তি পাবে, তা জানতে চায় জনগণ ?

এবিষয়ে জানতে চাইলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৩নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম জনদুর্ভোগের কথা স্বীকার করে বলেন, শিগ্রই রাস্তাটি সংস্কারের কাজ শুরু করা হবে। এতে জনদুর্ভোগ দুর হবে বলে আমি মনেকরি।