ফরিদগঞ্জের দু’প্রেসক্লাবের ঐক্য

মো. মহিউদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা :

অবশেষে ঐক্যবদ্ধ হলো ফরিদগঞ্জ প্রেসক্লাব ও প্রেসক্লাব ফরিদগঞ্জের সাংবাদিকরা। শুক্রবার দিনব্যাপী ফরিদগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত যৌথ সভায় আনুষ্ঠানিকভাবে এ ঐক্যের ঘোষনা দেওয়া হয়। এর ফলে সকল ভুল- বুঝাাবুঝির অবসান করে ফরিদগঞ্জের সকল সংবাদকর্মীদের একমাত্র সংগঠন হচ্ছে, ‘ফরিদগঞ্জ প্রেসক্লাব’।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো.কামরুজ্জামানের সভাপতিত্বে ও প্রেসক্লাব ফরিদগঞ্জের আতাউর রহমান সোহাগের সঞ্চালনায় এ ঐক্যের যৌথ সভায় ব্যাপক আলোচনায় অংশ নেন, সাংবাদিক মামুনুর রশিদ পাঠান, আবু হেনা মোস্তফা কামাল, এমকে মানিক পাঠান, নুরুন্নবী নোমান, মো: মহিউদ্দিন, প্রবীর চক্রবর্তী ,আ; ছোবান লিটন, আনিছুর রহমান সুজন,এসএম মিজানুররহমান, আমান উল্যাহ, নারায়ণ রবি দাস, মো: জসিমউদ্দিন,এমরান হোসেন লিটন, জাকির হোসেন (সাঈদ), রিশি কেশ, জাকির হোসেন সৈকত,টিপু পাঠান, সালাউদ্দিন , মশিউররহমান মাস্টার,বেলাল প্রমূখ। ফরিদগঞ্জের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করতে মোড়ল প্রয়োজন হয়নি। সাংবাদিকরা যে, জাতীর বিবেক তা প্রমাণ করেছে ফরিদগঞ্জের সাংবাদিকরা। আমাদের সদিচ্ছাই আমাদের ঐক্যবদ্ধ করেছে। সাংবাদিকদের মান উন্নয়ণে, সাংবাদিকতাকে কল্যাণমুখী করতে, সাংবাদিকদের সমস্যা ও সংকট নিরসনে, সাংবাদিকতায় নৈতিকতা উন্নয়নে এবং সর্বোপরি অপসাংবাদিকতা রোধে এ ঐক্য সর্বাত্মক ইতিবাচক ভূমিকা পালন করবে এমনাটাই প্রত্যাশা করেছেন বক্তারা।

উল্লেখ্য, ফরিদগঞ্জ প্রেসক্লাব ,রিপোটার্স ইউনিটি, সাংবাদিক ক্লাব নামে ৩টি সংগঠন বিদ্যমাণ ছিল। এক পর্যায় রিপোর্টাস ইউনিটির (২০০৫ খ্রী;) প্রতিষ্ঠাতা সভাপতি মো: মহিউদ্দিন, ও সাংবাদিক ক্লাবের (২০১৪ খ্রী:) প্রতিষ্ঠাতা সভাপতি এমকে মানিক পাঠান এর নেতৃত্বে দুটি সংগঠনের সংবাদকর্মীরা একত্রিত হয়ে গঠন করে প্রেসক্লাব ফরিদগঞ্জ (২০১৭ খ্রী:) । ফলে ফরিদগঞ্জে সাংবাদিকদের দু’টি ধারা চলতে থাকে। ইতিমধ্যে ফরিদগঞ্জ প্রেসক্লাবের দির্ঘদিনের গণতান্ত্রীক দাবী নির্বাচন পক্রিয়ায় নেতৃত্ব নির্ধারণ পুরুণ হওয়া ও সদস্য অন্তর্ভূক্তি জটিলতা নিরস হওয়ায় দু‘টি প্রেসক্লাবের নেতৃবৃšদ ও সংবাদকর্মীদের আন্তরিক প্রচেষ্টার ফসল হিসাবে আজকের এই ঐক্য। রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, প্রাশাসনিক কর্মকর্তাদের বিভ্রতবোধ করা ও ঐক্য আনয়ণে প্রচেষ্টা করেও সফলতা আনা সম্ভব হয়ে উঠেনি। অবশেষে কাউকে মোড়লিপনার সুযোগ না দিয়ে নিজেরাই প্রমাণ করতে পেরেছে যে, সাংবাদিকরা জাতীর বিবেক। উভয় প্রেসক্লাবের নেতৃবৃন্দের আন্তরিক সদিচ্ছায় দীর্ঘ বিরোধের নিরসন হলো।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

আপডেট সময় : ১০:৪৩ পিএম

১৩ নভেম্বর ২০২০ খ্রি. ২৮ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ২৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, শুক্রবার