মাদারীপুরের দু’পৌরসভায় কেন্দ্রে পৌছানো হচ্ছে ইভিএম মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম

মাজহারুল ইসলাম (রুবেল), নিজস্ব প্রতিনিধি : ২৮ ফেব্রæয়ারি ৫ম ধাপে মাদারীপুর ও শিবচর পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শনিবার দুপুরে কেন্দ্রে কেন্দ্রে ইভিএম মেশিনসহ ভোট গ্রহণের সকল সরঞ্জাম প্রেরণ করা হয়েছে। পুলিশ ও বিজিবি এরই মধ্যে পৌর এলাকাগুলো টহল শুরু করেছে। এবারই প্রথম এই পৌরসভা ২টিতে ইভিএম পদ্ধিতিতে ভোট অনুষ্ঠিত হবে।

শনিবার দুপুর থেকে মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন কলেজ মাঠ ও শিবচর উপজেলা নির্বাচন কার্যালয় থেকে প্রিজাইডিং অফিসারগন পুলিশ প্রহরায় স্ব স্ব কেন্দ্রে নির্বাচনী সকল সরঞ্জাম নিয়ে যায়। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মাদারীপুর পৌরসভায় ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। ২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের টিম সার্বক্ষণিক টহলে থাকবে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ৯ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য কর্তব্যরত থাকবেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫১ হাজার ৪শ’ ৭৮ জন। ২১টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। আগামী ২৮ ফেব্রয়ারি নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন এবং কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বতা করছেন।

শিবচর পৌরসভায় ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। সার্বক্ষণিক টহলে থাকবে ২ প্লাটুন বিজিবি ও র‌্যাব। এছাড়াও প্রতি কেন্দ্রে ৬ থেকে ১০ জন পুলিশ সদস্য ও ৯ জন করে আনসার সদস্য নিয়োজিত থাকবেন। এ পৌরসভার ৯ টি কেন্দ্রে ৪৮ টি বুথে ৯ হাজার ১৭ জন নারী, ৮ হাজার ৯ শ ৬১ জন পুরুষ ভোটারসহ মোট ১৭ হাজার ৯ শ ৭৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।