শিক্ষামন্ত্রীকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে এমপি শফিকুর রহমানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ ছাত্রলীগের প্রথম নির্বাচিত সাধারণ সম্পাদক ভাষাবীর এম এ ওয়াদুদ কে নিয়ে কটুক্তি করায় এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির বিরুদ্ধে অসত্য তথ্য দেওয়ায় সাংবাদিক শফিকুর রহমান এমপি’র বিচারের দাবীতে বাগাদী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক, আলহাজ্ব মোঃ ফয়সাল গাজীর নেতৃত্বে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকালে চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ৮নং বাগাদী ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব আব্দুল বারেক গাজী, ৭নং ওয়ার্ড সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম খান, বাগাদী ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ মনির মিয়াজীসহ অনান্য নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে নেতৃবৃন্দ একটি বিক্ষোভ মিছিল বাগাদী থেকে শুরু করে চাঁদপুর-ফরিদগঞ্জ আঞ্চলিক মহাসড়ক পদক্ষিণ করে ইচুলি চৌরাস্তা এসে শেষ হয়। পরে সেখানেই পুরো মহাসড়ক জুড়ে প্রায় ১০ মিনিট অবস্থান কর্মসূচি পালন করেন।

উল্লেখ্য, চাঁদপুর-৪ তথা ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান গত মঙ্গলবার ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে সম্পূর্ণ অপ্রাসঙ্গিক একটি বিষয় উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও তাঁর পিতা মরহুম এমএ ওয়াদুদকে নিয়ে কটূক্তি করেছেন। ফরিদগঞ্জের ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নের চররনবলিয়া এবং সদর উপজেলার রামপুর ইউনিয়নের ছোটসুন্দর গ্রামের বগার গুদাড়া হচ্ছে ডাকাতিয়া নদীর এপার-ওপার। এই অংশে ডাকাতিয়ার উপর নির্মিত দীর্ঘ সেতুটি ভাষাবীর এমএ ওয়াদুদের নামে নামকরণ করা হয়।

এমপি শফিকুর রহমান গত ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার ফরিদগঞ্জে ওই অনুষ্ঠানে এই সেতুর প্রসঙ্গ এনে শিক্ষামন্ত্রীর সমালোচনা করেছেন এবং এমএ ওয়াদুদকে নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করেছেন। এমপি শফিকুর রহমানের এমন বক্তব্যকে কাণ্ডজ্ঞানহীন আখ্যা দিয়ে বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছেন ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। অন্যথায় এমপি শফিকুর রহমানকে ফরিদগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলে নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করেন।