চট্টগ্রামে ১১ প্রতিষ্ঠানকে ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের হাটহাজারী, বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী ও ফেনীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ১১টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) চারটি মোবাইল কোর্ট পরিচালনা করে এই জরিমানা করা হয়েছে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

তিনি বলেন, আমরা জানতে পারি চট্টগ্রামের হাটহাজারী, বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী ও ফেনীতে কিছু অসাধু ব্যবসায়ী অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করছে, খাবারে কৃত্রিম রং মেশাচ্ছে ও মেয়াদ উত্তীর্ণ বেকারি বাজারজাত করে আসছে। এর ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করে হাটহাজারীর এফএস ফুড প্রডাক্টস, ডায়মন্ড বেকারি, খাজা বেকারি, ঘোষ বেকারি, আগ্রাবাদের ওরিয়েন্ট রেস্টুরেন্ট, সজল বেকারি, হালিশহরের গাউছিয়া বেকারি, খুলশীর হোম মেইড ফুড, ওয়াসার কুটুমবাড়ী রেস্টুরেন্ট, অলংকারের আলিফ রেস্টুরেন্ট ও ফেনীর মোহনা ফুডকে মোট ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, এই ১১টি প্রতিষ্ঠানের বিপুল পরিমাণ অনুমোদনহীন বিস্কুট, মেয়াদোর্ত্তীণ রুটি, মিষ্টি, ডালডা, টেস্টিং সল্ট, ভিনেগার এবং বিভিন্ন উপকরণ ধ্বংস করা হয়েছে।

আরো পড়ুন : অ্যালার্জি দূর করবে ৫টি খাবার

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা