কোথায় আইয়ুব আলী?

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

দস্যুতা ছেড়ে আত্নসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেও প্রতিপক্ষের জন্য টিকতে পারলেন না আইয়ুব আলী। সম্প্রতি কক্সবাজার সদর উপজেলাস্থ বাসা থেকে আইনশৃংখলা বাহিনীর পরিচয়ে একদল সাদা পোষাকধারী তাকে তুলে নিয়ে যায়।

গত ১৩ নভেম্বর এ ঘটনার রাত থেকে অনেক খোঁজাখুজি করার পরও আইয়ুব আলীর কোন সন্ধান পায়নি তার পরিবার। এ নিয়ে পুরো পরিবার ভেঙ্গে পড়েছে।

সুত্র জানায়, গত ১৩ নভেম্বর রাত আড়াইটার দিকে হঠাৎ অতর্কিতভাবে কক্সবাজার সদর উপজেলার আইয়ুব আলীর বাসায় দরজা ভেংগে ঢুকে পড়ে ৫/৬ জনের সাদা পোষাকধারী একদল বাহিনী। পরে তার বাসার বাহিরে ঘেরাও করে রাখা আরও ১০/১২জনসহ মোট ১৬-১৮ জনের একটি দিল আইনশৃঙ্খলা বাহিনীর লোক পরিচয়ে বাসা থেকে তুলে নিয়ে যায়।

এর পরেরদিন থেকে তার পরিবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন জায়গায় খোঁজ করেও তার সন্ধান পাওয়া যায় নি।

গত ৫ নভেম্বর মহেশখালীর কালারমারছড়া সংগঠিত আলাউদ্দিন হত্যাকে কেন্দ্র করে এজাহারভুক্ত ১২নং আসামী আইয়ুব আলীকে নিয়ে যাওয়া হয়েছে বলে পরিবারের দাবী।

প্রসঙ্গত, মহেশখালীসহ উপকূলের ৯৬ জন জলদুস্য ২০১৯ সালের ২২ নভেম্বর মহেশখালীর কালারমার ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পণ করেছিল। এই সাথে আত্মসমর্পণ করেছিলেন আইয়ুব আলীও।

দীর্ঘদিন কারাভোগের পর জামিনে বেরিয়ে মা ও ভাইবোন নিয়ে কক্সবাজারস্থ সদর উপজেলার দক্ষিণ দিককুলে বসবাস করে আসছেন।

তার পারিবারিক সদস্যরা জানিয়েছেন, আটক আইয়ুব আলীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হোক। না হয় প্রশাসনের কাছ থেকে আস্থা হারাবে সাধারণ আমজনতা।

আইয়ুব আলীর স্ত্রী জেসমিন আকতার জানান, কালারমার ছড়ার চেয়ারম্যান তারেকের লোকজনসহ আইনশৃঙ্খলা বাহিনী সাদা পোশাকে ধরে নিয়ে গেছে। আমরা র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক অফিসে যোগাযোগ করা হলেও কোথায় তার সন্ধান পাচ্ছি না। হয়ত তাকে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় গুম করা হয়েছে। তাই আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি, সে অপরাধী হলে যাতে আদালতে তুলে দেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : মেহ-প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের প্রতিকার

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ