রায়পুরে ৫ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

জেলা প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঁচ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) রাতে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক ইসমাইল খোকন স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

দলের সিদ্ধান্তের বিরোধিতা করায় ওই পাঁচ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাফর উল্যাহ দুলাল হাওলাদার, চরপাতা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য খোরশেদ আলম, কেরোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বি এইচ বাবুল পাটোয়ারী, দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ মোল্লা ও দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবু তাহের মুন্সি।

জাফর উল্যাহ দুলাল উত্তর চর আবাবিল ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেখানে আওয়ামী লীগের প্রার্থী শহিদ উল্যা। অন্যরা নিজেদের ইউনিয়নে ভোটের মাঠে রয়েছেন।

দলীয় সূত্র জানিয়েছে, শুক্রবার রাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ব্যক্তিগত কার্যালয়ে কার্যকরী কমিটির বৈঠক আয়োজন করা হয়। সেখানে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক ইসমাইল খোকন, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মুন্সি, নাজমুল কাদের গুলজার, কাজী জামশেদ কবির বাকী বিল্লাহসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় ৫ নেতাকে বহিষ্কার করা হয়। তারা দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী কাজ করছেন।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা জাফর উল্যাহ দুলাল হাওলাদার বলেন, আমার পক্ষে ভোটের মাঠে গণজোয়ার সৃষ্টি হয়েছে। জনবিচ্ছিন্ন প্রার্থীরা দিনদিন হতাশ হচ্ছে। বহিষ্কারের কোনো চিঠি আমি পাইনি।

প্রসঙ্গত, ২৮ নভেম্বর তৃতীয় ধাপে রায়পুর উপজেলার ১০ ইউনিয়নে নির্বাচন হবে। এরমধ্যে উত্তর চরবংশীতে আবুল হোসেন হাওলাদার, চরমোহনাতে সফিক পাঠান ও রায়পুর ইউনিয়নে শফিউল আজম সুমন চৌধুরী বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : মেহ-প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের প্রতিকার

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা