লক্ষীপুরে তরুণীকে বাঁচাতে পাহারাদারের মৃত্যু

লক্ষীপুর প্রতিনিধি : ৪ জুন, ২০২২ ১০:৪৫
লক্ষীপুরের রামগঞ্জ বাস টার্মিনাল এলাকায় এক পথভোলা তরুণিকে (২২) বাস থেকে নামিয়ে নিয়ে জোরপূর্বক ধর্ষণচেষ্টা করা হয়েছে। এ ঘটনা দেখতে পেয়ে টার্মিনালের পাহারাদার মো. শাহজাহান (৪৮) চিৎকার দিতে থাকেন। একপর্যায়ে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। গতকাল শুক্রবার (৩ জুন) রাত ৮টার দিকে বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক জানিয়েছেন, জোরে চিৎকার করার কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে পাহারাদার শাহজাহানের মৃত্যু হয়েছে। ধর্ষণচেষ্টার ঘটনায় একজনকে আটক করা হয়। মামলার প্রস্তুতি চলছে। তবে গোপনীয়তার স্বার্থে নাম-পরিচয় জানাননি তিনি।

ভুক্তভোগী তরুণী জানান, নোয়াখালীর চাটখিল থেকে সোনাপুর যাওয়ার জন্য তিনি জননী বাসে ওঠেন। তিনি রামগঞ্জে পৌঁছে ভুল জায়গায় এসেছেন বুঝতে পারেন। বিষয়টি চালক ও তার সহযোগীকে জানালে তাকে নোয়াখালীর বাসে তুলে দেওয়ার আশ্বাস দিয়ে ওই বাসেই অপেক্ষা করতে বলেন। একপর্যায়ে বাসের ২ যুবক তাকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণচেষ্টা করেন। এতে বাধা দিলে চালকের সহযোগীকে মারধর করা হয়। তার কাছে থাকা ৩ হাজার টাকাও নিয়ে যায় তারা।

থানা পুলিশ ও জননী বাস সার্ভিসের চালকের হেলপার আজাদ হোসেন জানান, শুক্রবার রাত ৮টার দিকে রামগঞ্জের পশ্চিম কাজীরখীল গ্রামের আখন বাড়ীর এমরান হোসেন (২৬) ও তার সহযোগীরা তরুণীকে জোরপূর্বক বাস থেকে নামিয়ে নিয়ে যান। তারা টার্মিনালের পেছনের টয়লেটের পাশে নিয়ে ধর্ষণচেষ্টা করা করেন।

এসময় টার্মিনালের পাহারাদার শাহজাহানসহ কয়েক ব্যক্তি ঘটনাস্থলে পৌঁছলে এমরান ও তার সহযোগীরা পালিয়ে যান। এসময় শাহজাহান চিৎকার করতে থাকেন। একপর্যায়ে অচেতন হয়ে পড়েন। তাকে উদ্ধার করে স্থানীয় লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথেই তার মৃত্যু হয় বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন। শাহজাহান রামগঞ্জ পৌরসভার পশ্চিম কাজীরখীল গ্রামের দেওয়ান বাড়ির বাসিন্দা।

খবর পেয়ে রামগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মামুনুর রশিদ আকন্দ ও রামগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) দিবাকর রায় ঘটনাস্থলে যান। এসময় তরুণীকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়।