স্বাক্ষর জাল করে ভোটার আইডি কার্ড বানানোর চেষ্টা

নিজস্ব প্রতিনিধি :
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের সীল ও স্বাক্ষর নকল করে ভূয়া আইডি কার্ড তৈরী করার চেষ্টাকারী জালিয়াত চক্রের তিন সদস্যকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার বিকেলে উপজেলা পরিষদে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ নূসরাত জাহান এ দন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলো উপজেলার ভায়েলা এলাকার লোকমান হোসেনের ছেলে শাহজালাল, সাওঘাট এলাকার মৃত জোগেসের ছেলে গৌরাঙ্গ ও পাশ্ববর্তী আড়াইহাজার থানার বালিয়াপাড়া এলাকার মৃত আবু সিদ্দিক মিয়ার ছেলে শফিকুল ইসলাম।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, শাহজালাল নাম পাল্টে সরজিত চন্দ্র পাল, গৌরাঙ্গ নাম পাল্টে সুদেব চন্দ্র পাল নাম দিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিনের সীল ও স্বাক্ষর নকল করে জন্মনিবন্ধন, ওয়ারিশ সার্টিফিকেটসহ বিভিন্ন ভূয়া কাগজপত্র তৈরি করে নির্বাচন অফিসে আসে।

এসময় নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমানের এসকল কাগজপত্র আসল কি-না তা সন্দেহ হয়। তাই তিনি তাদেরকে বসিয়ে রেখে ইউপি চেয়ারম্যান কামরুল হাসানকে ফোন করলে তিনি নির্বাচন অফিসে এসে তাদের কাগজপত্র ভূয়া বলে শনাক্ত করেন।

পরে তাৎক্ষণিক শাহজালাল, গৌরাঙ্গ ও শফিকল ইসলামকে আটক করে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

তারা ভ্রাম্যমাণ আদালতে জালিয়াতির অপরাধ স্বীকার করেন। পরে ভ্রাম্যমাণ আদালত শাহজালাল, গৌরাঙ্গকে ৩ মাস করে ও শফিকল ইসলামকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তদের আদালতে পাঠানো হচ্ছে।