নুপুর শর্মা ও নবীন জিন্দালের ফাঁসির দাবিতে রূপগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি :

বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতে বিজেপির মুখপাত্র নূপুর শর্মাসহ শীর্ষস্থানীয় দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতিবাদ–বিক্ষোভ চলছে। ঘটনার পর থেকে বিশ্বের বিভিন্ন দেশে অব্যাহত এ প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করা হয়।
আজ সকালে বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের লায়ন মু. হাবিবুর রহমান হারেজ সিটি কলেজ এন্ড স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে এক বিশাল প্রতিবাদ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মিছিলটি হাবিব নগর এলাকা থেকে শুরু হয়ে কাঞ্চনব্রিজ সহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ নাজমুল ইসলাম, প্রভাষক তারিকুল ইসলাম নাদিম, আওকাত হোসেন, ওমর ফারুক, আতাউর রহমান আতিক, রাকিউজ্জামান সোহেল, সুলতানা রেজিয়া, সানজিদা আক্তার, নাসিমা বেগম, শিক্ষার্থী মোঃ নাসিম হোসেন মোল্লাহ্ ( রাজু ) সহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, প্রিয়নবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের বিচার চেয়ে আজকের এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি। দ্রুত সময়ের মধ্যে এসব অবমাননাকারীদের গ্রেফতার করে ফাঁসি কার্যকর করতে হবে। এছাড়া বাংলাদেশ থেকে ভারতীয় সকল পন্য বয়কট সহ দেশের সরকার প্রধানের পক্ষ থেকে প্রতিবাদ বিবৃতি জানানোর দাবি জানাই।

অবিলম্বে নুপুর শর্মা ও নবীন জিন্দালকে আইনের আওতায় এনে ফাঁসি কার্যকর না করা হলে আরো বৃহৎ আন্দোলনের হুশিয়ার দেন বিক্ষোভকারীরা।