রূপগঞ্জে কিশোর সজল হত্যাকান্ডের প্রধান আসামীসহ ৭ জন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কিশোর সজল হত্যার ঘটনায় প্রধান আসামী জয়নাল ওরফে পঁচা জয়নালসহ ৭ আসামীকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১।

মঙ্গলবার (২১ জুন) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীত অবস্থিত সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব ১১ এর অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা।

র‌্যাব জানায়, গত ১৭ জুন রূপগঞ্জে চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে টানা সংঘর্ষে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কিশোর সজল (১৫) এর মৃত্যু হয়। নিহত সজল চনপাড়া ০৯ নং ওয়ার্ডের ০৮ নং প্লটের বুলু মিয়ার ছেলে।

এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২১ জুন রাতে অভিযান পরিচালনা করে ঢাকা জেলার দোহার এলাকা হতে মামলার প্রধান আসামী রূপগঞ্জের চনপাড়ার মৃত মান্নানের ছেলে জয়নাল ওরফে পঁচা জয়নাল (৩৮), মৃত মালেকের ছেলে শাকিল (২৪), আনোয়ারের ছেলে দারোয়ান বাবু (৩২) সালামের ছেলে দারোয়ান সোহেল (২৭), আমির হোসেনের ছেলে শাহাদাত (১৯), আজহার মোল্লার ছেলে মাসুদ (২২) কামাল হোসেনের ছেলে সিফাত (১৮) করা হয় ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৭ জুন ২০২২ তারিখ সন্ধ্যায় চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়নাল গ্রুপের সংঙ্গে রাজা ও শাহিন গ্রুপের সংঘর্ষ হয়। এ ঘটনায় ১০ জন গুলিবিদ্ধসহ ২৫ জন আহত হয়। এরই ধারাবাহিকতায় ১৭ জুন সৃষ্ট সংঘর্ষে ইটের আঘাতে সজল আহত হয় এবং পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

আসামীদের বিরুদ্ধে উক্ত মামলা ছাড়াও আরও একাধিক মামলা রয়েছে। জয়নাল গ্রুপের প্রধান জয়নালের বিরুদ্ধে ৩ টি হত্যা মামলা ও ৩ টি অস্ত্র মামলাসহ ১৭টি মামলা রয়েছে। মামলার ৩ নং আসামী শাকিল এর নামে ৯ টি, বাবুর নামে ৪ টি, সোহেলের নামে ১ করে মামলা রয়েছে। আসামীদের রূপগঞ্জ থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব।