লক্ষ্মীপুরে পিকেটারদের ছোড়া ইটে আহত ২ পুলিশ, আটক ১

নিউজ ডেস্ক : প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩

লক্ষ্মীপুরের রামগতিতে পিকেটারদের ছোড়া ইট-পাটকেলে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

রোববার (২৯ অক্টোবর) ভোরে উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের আলেকজান্ডার-সোনাপুর সড়কের আজাদনগর ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- রামগতি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নাজমুল ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল মান্নান। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হরতাল সমর্থনকারীরা ঘটনাস্থলে টায়ারে অগ্নিসংযোগসহ রাস্তা অবরোধ করার চেষ্টা করে। এতে বাধা দেওয়ায় তারা পুলিশের উদ্দেশ্যে ইট-পাটকেল ছোড়ে। তাদের ছোড়া ইট-পাটকেলে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িত একজনকে আটক করা হয়েছে। তবে তার নাম-পরিচয় এখন বলা যাবে না। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে সকাল থেকেই লক্ষ্মীপুর বাসটার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। হরতালের সমর্থনে শহরের বেড়ির মাথা এলাকায় রায়পুর-লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে গাছের গুড়ি ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে দুষ্কৃতিকারীরা। এসময় আওয়ামী লীগকে ভোট চোর আখ্যা দিয়ে বিক্ষোভ করে তারা। তবে তারা কোন দলের তা জানা যায়নি।

অন্যদিকে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতে শহরের ঝুমুর, দক্ষিণ তেমুহনী, মিয়া রাস্তার মাথা, চকবাজার ও উত্তর তেমুহনীসহ গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল আজিজ মিশু বলেন, আমরা সবাই ঢাকায়। লক্ষ্মীপুরে সাধারণ জনগণ হরতাল পালন করছেন। আমরা ঢাকায় পালন করছি।