রূপগঞ্জে গ্যাসলাইনে বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি :
নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি বাসাবাড়িতে জমে থাকা গ্যাসের বিস্ফোরণে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে সোনাউদ্দিন (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার (০৬ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তিনি মৃত্যুবরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডাঃ তারিকুল ইসলাম বলেন, গত ৩ নভেম্বর রাত সাড়ে ১১টার দিকে বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধ হন। সোমবার সন্ধ্যায় সোনাউদ্দিন নামের দগ্ধ এক ব্যক্তির মৃত্যু হয়। বিস্ফোরণে তার শরীরের ৯৪ শতাংশ পুড়ে যায়। হাসপাতালে অপর আহত গৃহবধূ হাসান বানু, তার স্বামী আলী আহমেদ, ছেলে ওমর ফারুক, শারীরিক প্রতিবন্ধী মেয়ে সাহেরা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যথাক্রমে ৪৬ শতাংশ, ৫৮ শতাংশ, ১৫ শতাংশ নিয়ে চিকিৎসা নিচ্ছেন। সোনাউদ্দিন ছিলেন হাসান বানুর ভাই।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান বলেন, রূপগঞ্জের আউখাবো এলাকায় তিনতলা ভবনের নিচতলায় একটি ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনা ঘটে। গ্যাসের চাপ কম থাকায় এই ভবনে গ্যাস লাইনে রাইজারের মতো একটি মেশিন স্থাপন করা হয়। আমরা প্রাথমিক ধারণা করছি লিকেজের কারণে গ্যাস জমে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের ঘটনায় একই পরিবারের পাঁচজন দগ্ধ হন। চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যায় দগ্ধ ৫ জনের মধ্যে সোনাউদ্দিন নামে একজন মারা যান।